UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কলাপাড়া উপজেলা পর্যায়েমা ধ্যমিক স্কুল প্রতিষ্ঠান প্রধান আনোয়ার হোসেন

usharalodesk
মে ২৩, ২০২৩ ৮:৩০ অপরাহ্ণ
Link Copied!

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ঐতিহ্যবাহী খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন এবছর উপজেলা পর্যায়ে শ্রেষ্ট প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩’-এ তিনি মাধ্যমিক স্কুল উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন।

উপজেলা প্রশাসন বাছাই কমিটি তার শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢতা ও সততা, শৃংখলাবোধ, সময়ানুবর্তিতা, ডিজিটাল কনটেন্ট তৈরি ও মাল্টিমিডিয়ার ব্যবহার, পাঠ্যপুস্তক প্রনয়ন এবং পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ বিভিন্ন বিষয় বিবেচনা করে তাকে শ্রেষ্ট প্রধান শিক্ষক নির্বাচিত করেন।

তিনি এবার লাভ করেছেন ঐতিহ্যবাহী খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের উপজেলা শ্রেষ্ট প্রধান শিক্ষকের খেতাব। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে ১৮ মে এই শ্রেষ্ঠত্ব অর্জন করেন । ২০১২ সালে ওই বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। শিক্ষাগত যোগ্যতা ও শ্রেণিকক্ষে পাঠদানের পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা, মানবতাবোধ ও ধর্মীয় চেতনায় উদ্বুদ্ধ করায় শিক্ষা সপ্তাহ-২০২৩-এ উপজেলা পর্যায়ে সেরা প্রধান শিক্ষক হিসাবে প্রথম স্থান অধিকার করেন।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক সালমা কবির বলেন, আমাদের প্রধান শিক্ষক আনোয়ার স্যারের এ সাফল্যে আমরা গর্বিত ও আনন্দিত।
প্রধান শিক্ষক আনোয়ার হোসেন বলেন, উপজেলা পর্যায়ে বিভিন্ন শিক্ষক মন্ডলীর মধ্যে থেকে ও আমার সাথে আরো প্রতিদ্বন্দ্বী ছিল তার মধ্যে যাচাই -বাচাই করে এবং পারিপার্শ্বিক বিভিন্ন বিষয়ের ওপর মূল্যায়ন করেই আমাকে শ্রেষ্ট প্রধান শিক্ষক নির্বাচিত করেছে।

কলাপাড়ায় শিক্ষা কর্মকর্তা মো. মোকলেছুর রহমান জানান, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, শ্রেণিকক্ষে পাঠদানসহ পারিপার্শ্বিক বিভিন্ন বিষয়ের ওপর মূল্যায়ন করেই তাকে শ্রেষ্ট প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়েছে।