UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাঠগড়ায় ওসি প্রদীপের ফোনালাপ, দায়িত্বে অবহেলায় ৪ পুলিশ প্রত্যাহার

usharalodesk
আগস্ট ২৫, ২০২১ ১:০৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আলোচিত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার সাক্ষ্য গ্রহণের দ্বিতীয় দিনে কাঠগড়ায় বসে মোবাইল ফোনে কথা বলেন টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ। এ ঘটনায় এক সহকারী শহর উপপরিদর্শকসহ (এটিএসআই) ৩ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। আদালতে দায়িত্ব অবহেলার কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার মো. হাসানুজ্জামান।

সাক্ষ্যগ্রহণের ২য় দিন আদালত চলাকালে কাঠগড়ায় উপস্থিত থাকা অবস্থায় নিচু হয়ে বসে টেকনাফ থানার বরখাস্ত ওসি ও সিনহা হত্যা মামলার ২নং আসামী প্রদীপ কুমার দাশ মুঠোফোনে কথা বলার ছবি ভাইরাল হওয়ায় দেশজুড়ে শুরু হয় তোলপাড়। এ ঘটনায় আদালতে দায়িত্ব অবহেলার কারণে ১ এসটিআইসহ ৩ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) মো. হাসানুজ্জামান জানান, এসটিআই শাহাব উদ্দিনসহ ৩ পুলিশ সদস্যকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

এর আগে, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে সাক্ষ্য দিচ্ছিলেন মামলার বাদী শারমিন শাহরিয়া ফেরদৌস। ভাইকে কীভাবে হত্যা করা হয়, সেই বর্ণনা আদালতে উপস্থাপন করছিলেন বোন। তখন কাঠগড়ায় দাঁড়িয়েছিলো ১৫ আসামি। এদের মধ্যে ছিলো টেকনাফ থানার বহিষ্কৃত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ। গতকাল (২৪ আগস্ট) দুপুর ১২টায় হঠাৎ আসামি প্রদীপ কুমারকে কাঠগড়ায় বসেই মোবাইল ফোনে কথা বলতে দেখা গেছে।

(ঊষার আলো-আরএম)