UsharAlo logo
শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কালীগঞ্জে চোরাই ৫টি মোটরসাইকেল উদ্ধার : নারীসহ আটক ৩ 

koushikkln
সেপ্টেম্বর ৩০, ২০২২ ৮:৪২ অপরাহ্ণ
Link Copied!

কালিগঞ্জ(সাতক্ষীরা) প্রতিনিধি: উপজেলার নলতা থেকে গ্রিল কেটে নিয়ে যাওয়া চোরাই ১টি পালসার মোটরসাইকেল উদ্ধারসহ চোর চক্রের সহায়তা করার অপরাধে ৫টি বিভিন্ন মডেলের মোটরসাইকেল  উপজেলার কৃষ্ণনগরের কালিকাপুর থেকে জনগণের সহায়তায় জব্দ করে কালিগঞ্জ থানা পুলিশ। এই ঘটনায় ১ মহিলা সহ ৩জনকে আটক  করা হয়েছে।
কালিকাপুর গ্রামে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৯টার সময়  এ ঘটনা ঘটলেও অন্তজেলা চোর চক্রের সর্দার শাহিন মোড়ল( ৪০) পালিয়ে যায়।
 এ সময় কালিকাপুর গ্রামের কাওসার আলী গাজীর পুত্র ভাটা শ্রমিক বাবলু গাজী বাড়িতে না থাকার সুযোগে চোর চক্রকে সহায়তা করার অপরাধে তার স্ত্রী মাহফুজা খাতুনকে(২৫) জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আটক করে থানায় নিয়ে আসে। এছাড়া গোপন তথ্যর ভিত্তিতে পুলিশ মোটরসাইকেল ভাড়া দিয়ে সহযোগিতা করার অপরাধে রঘুনাথপুর গ্রামের নজরুল ইসলাম এর পুত্র রফিকুল ইসলাম এর মোটরসাইকেল গ্যারেজে হানা দিয়ে চোরাই কাজে ব্যবহৃত ৪ টি  মোটরসাইকেল সহ রফিকুল ইসলামকে ও চোর চক্রের সহযোগী সন্দেহে  ইকবাল হোসেনকে আটক করে থানায় নিয়ে আসে।
সরেজমিনে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে ঘটনাস্থলে গেলে নলতা শরীফ গ্রামের আমিনুর, কালাম, জহুর, মধু ও কৃষ্ণনগর গ্রামের শহিদুল, ইলিয়াস হোসেনসহ একাধিক ব্যক্তি সাংবাদিকদের জানায় চম্পাফুল ইউনিয়নের বিষ্ণুপদ মন্ডলের পুত্র বরুন মন্ডল (৪০) স্ত্রী পরিবার-পরিজন নিয়ে নলতা কলেজের সামনে মোশারফ এর ফ্লাট বাড়িতে ভাড়া থাকতো। বৃহস্পতিবার (২৯সেপ্টেম্বর) রাত আনুমানিক ১১ টার সময় বাসার গ্রিল কেটে ১টি কালো রংয়ের ১৫০ সিসি পালসার মোটরসাইকেল চোর চক্রের সদস্যরা চুরি করে নিয়ে যায়। পরে সি,সি, ক্যামেরার ছবি দেখে চোর শনাক্ত করে ওই রাতেই তারা বিভিন্ন এলাকা সহ ভোর সাড়ে ৪টার সময় কালিকাপুর গ্রামের দলিল উদ্দিন মোড়লের পুত্র অন্তজেলা চোর  চক্রের সর্দার শাহিনের বাড়িতে হানা দেয়। ওই সময় তাদের উপস্থিতি টের পেয়ে শাহীন ভো দৌড় দিয়ে পালিয়ে যায়।
তারা স্থানীয়দের দেওয়া তথ্য অনুযায়ী পাশের বাবুল গাজীর বাড়িতে নলতা থেকে চুরি যাওয়া  মোটরসাইকেল দেখতে পায়। এ সময় তারা থানা পুলিশকে খবর দেয়।  খবর পাওয়া মাত্র  উপরিদর্শক খবির হোসেন, আব্দুর রহিম এবং নকিব হোসেন পান্না, উপ সহকারী পরিদর্শক ইব্রাহিম ঘটনা স্থলে পৌছে  মোটরসাইকেল উদ্ধার সহ গৃহকর্তা বাবুল গাজী, বাড়িতে না থাকায় তার স্ত্রী মাহফুজা বেগমকে আটক করে।  তবে ওই সময় তার স্বামী ভাটা শ্রমিক বাবুল গাজী বরিশাল ভাটা হতে সকালে বাড়ি এসেছে বলে জানায়।
বেলা ১২টার দিকে থানার অফিসার ইন চার্জ হালিমুর রহমান বাবু ফোর্স নিয়ে কৃষ্ণনগর এলাকায় অভিযান পরিচালনা করেও মূল হোতা  শাহীন কে আটক করতে পারেনি।
আটক মাহফুজা বেগম সাংবাদিকদের জানায়, রাতে কখন শাহীন মোটরসাইকেল রেখে গিয়েছে সে জানত না। সকালে তার মুরগির ঘরের ভিতরে রাখা মোটরসাইকেল দেখে লোকজন তাকে ডেকে তুললে তখন জানতে পারে। মোটরসাইকেল রাখার বিষয় সে অস্বীকার করে। এবং মোটর সাইকেল  ভাড়াটিয়া  রফিকুল ইসলাম  জানায় সে মোটরসাইকেল কিনে ভাড়া দিয়ে থাকে তবে বৃহস্পতিবার বিকালে শাহীন তার নিকট থেকে ১টি মোটরসাইকেল ভাড়া নিয়ে যায় তখন তার সাথে ইকবাল ছিল। এর চেয়ে বেশি সে জানেনা। তার সবগুলো মোটরসাইকেলের রেজিস্ট্রেশন না থাকলেও শোরুমের কাগজ আছে বলে দাবি করেন।