UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মোংলায় আসছে মেট্টোরেলের দ্বিতীয় চালান

usharalodesk
মে ৮, ২০২১ ১১:১৭ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : মোংলা বন্দরে আসছে মেট্টোরেলের দ্বিতীয় চালান। রবিবার (৮ মে) রেলিজ বিদেশী পতকাবাহী জাহাজ এম ভি ওশান গ্রেস এ আসছে এই মেট্টোরেল। এবারও জাপানের কোবে বন্দর থেকে ছয়টি কোচ বোঝাই করে মোংলার ৮নং জেটি এলাকায় ভিড়বে পণ্যবাহী এই জাহাজটি।
বিদেশি ওই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিমশিপ কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার মোঃ ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, এটি মেট্টোরেলের দ্বিতীয় চালান। যা মোংলা বন্দর থেকেই খালাস করা হবে। মেট্টোরেলের ছয়টি কোচের ৪৮টি প্যাকেজ আসবে এ বন্দরে। যার ওজন ২৬৭ মেট্রিকটন বলে জানা গেছে।
রেলওয়ের এ কারগুলো জাপানের কাওয়াসাকি-মিতসুবিশি কনসোর্টিয়াম কোম্পানি লিমিটেড তৈরি করেছে বলে জানা গেছে। আর বাংলাদেশে এই কোচ আমদানিকারক প্রতিষ্ঠান হলো ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।
এর আগে গত ৩১ মার্চ মেট্টোরেলের প্রথম চালান নিয়ে মোংলা বন্দরের ৮নং জেটিতে নোঙ্গর করে ‘এসপিএম ব্যাংকক’ নামের একটি বিদেশি জাহাজ। ওই সময় বন্দরে খালাস হওয়া ছয়টি বগিই এর মধ্যে নৌ-পথে ঢাকায় উত্তারার দিয়াবাড়ী পৌঁছে গেছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে জানা গেছে।

(ঊষার আলো-এমএনএস)