UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কুমিল্লার এক অটোরিকশা চালকের যমজ দুই ছেলে এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ

usharalodesk
এপ্রিল ৫, ২০২১ ৫:২৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় এক অটোরিকশা চালকের যমজ দুই ছেলে এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। তারা হচ্ছেন মানরা গ্রামের বিল্লাল হোসেনের ছেলে আরিফুল ইসলাম এবং শরিফুল ইসলাম।

সূত্র মতে জানা যায়, ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে উপজেলার মান্দারগাঁও উচ্চ বিদ্যালয় হতে জিপিএ-৫ পান তারা। এলাকাবাসীর সহযোগিতায় তারা কুমিল্লা সরকারি সিটি কলেজে ভর্তি হয়। ওখান থেকেও এইচএসসিতে জিপিএ-৫ পান তারা। মা-বাবা ছেলেদের এমন সফলতায় ভিষণ খুশি। বাকি দু’ই ভাই-বোনের মধ্যে সাইফুল ইসলাম মাদ্রাসায় ও আমেনা আক্তার প্রাইমারি স্কুলে পড়ে। তার আয় দিয়েই চার সন্তানের লেখাপড়ার খরচ এবং সংসার চালাতেন।

আরিফ ও শরিফ বলেন, আরিফ সারা বাংলাদেশে ৮২২তম হয়ে ময়মনসিংহ মেডিকেলে এবং শরিফ ১১৮৬তম হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। চিকিৎসক হয়ে তারা মানুষের সেবা করতে চান। বাবার পরিশ্রম, মায়ের যত্ন এবং শিক্ষকদের সহযোগিতায় তাদের লেখাপড়া করার সাহস যুগিয়েছে।

বাবা বিল্লাল হোসেন জানিয়েছেন, আমি ইন্টারমেডিয়েট পাস করেছি, সিএনজি অটোরিকশা চালাই। অর্থাভাবে আর লেখাপড়া করা হয়নি। সেজন্য নিজে কষ্ট করে হলেও তাদের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু ছেলেদের পড়ার খরচ নিয়ে তিনি বেশ উদ্বিগ্ন।

(ঊষার আলো-এফএসপি)