UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় এনআইডি কার্ড ও বিশ্ববিদ্যালয়ের সনদ জালিয়াতি চক্রের সদস্য আটক

usharalodesk
অক্টোবর ১৮, ২০২১ ৩:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : মহানগরী খুলনা থানা এলাকায় অভিযান চালিয়ে জাল এনআইডি কার্ড, জন্ম সনদ এবং বৈদেশিক বিশ্ববিদ্যালয়ের সনদপত্র জালিয়াতি চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। রবিবার (১৭ অক্টোবর) কেসিসি সুপার মার্কেটে এ অভিযান চালানো হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) র‌্যাবের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, খুলনা মহানগরীর একটি জালিয়াতি চক্রের সন্ধান পায় আভিযানিক দল । যারা জাল এনআইডি কার্ড, জন্ম সনদ ও বৈদেশিক বিশ্ববিদ্যালয়ের সনদপত্র জালিয়াতি ইত্যাদি প্রস্তুত করে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়।

এরই ধারাবাহিকতায় রবিবার (১৭ অক্টোবর) র‌্যাব-৬ (স্পেশাল কোম্পানি) খুলনার আভিযানিক দল সদর থানাধীন কেডি ঘোষ রোডস্থ কেসিসি সুপার মার্কেটের ৮৫ নং তুহিন কম্পিউটার এন্ড ডিজিটাল ষ্টুডিও দোকানে অভিযান পরিচালনা করেন।

এসময় আসামী মোঃ তুহিন আলী সানা (৩২) কে গ্রেফতার করে তার দখল থেকে একটি সিপিইউ, একটি মনিটর, একটি কি-বোর্ড, একটি মাউস, একটি মোবাইল, ২টি সীমকার্ড, একটি ভিজিএ ক্যাবল, একটি পাওয়ার ক্যাবল, একটি পেন ড্রাইভ, ৪ কপি জাল ভোটার আইডি কার্ডের কপি, ২ কপি জাল জন্ম সনদের কপি, ১ কপি ১নং আজগড়া ইউনিয়ন পরিষদ কার্যালয় এর জাল প্যাড, ১ কপি নকল বৈদেশিক সনদপত্র উদ্ধার করাহয়। গ্রেফতাকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে খুলনার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

নকল বৈদেশিক সনদপত্রসহ উদ্ধারকৃত জিনিস পত্র।

(ঊ/আ-আরএম)