UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাংনীতে দুপক্ষের সংঘর্ষে ৭ জন আহত

usharalodesk
আগস্ট ১, ২০২২ ১২:৩৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বিরোধপূর্ণ জমির পাট কাটাকে কেন্দ্র করে সৃষ্ট সংঘর্ষে সাবেক ইউপি সদস্যসহ উভয়পক্ষের ৭ জন আহত হয়েছেন।সোমবার (১ আগস্ট) সকাল ৭টার দিকে গাংনী উপজেলার কামারখালী মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে।আহতরা হলেন-ষোলটাকা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের শিমুলতলা গ্রামের সাবেক মেম্বর সিদ্দিকুর রহমান (৬০), তার ছেলে বকুল হোসেন (৩৫), মৃত মুনছুর আলীর ছেলে মিলন হোসেন (৩৪) ও আতিয়ার রহমান (৩৮)।

অপরপক্ষের আহতরা হলেন-তফেল উদ্দীনের ছেলে সাইদুল ইসলাম (৩৮), ইয়ামিন হোসেন (৩২), আব্দুস সালাম (৪০)।আহত সিদ্দিকুর রহমান জানান, কামারখালী মৌজার ১৫৭ খতিয়ানে ২ একর ৪০ শতক জমির মধ্যে ৮৩ শতক জমি শিমুলতলা গ্রামের মাধব মণ্ডলের ওয়ারিশগণ পাবেন। অপরপক্ষে ওই জমির মধ্যে ১৩ শতক জমি আব্দুর রাজ্জাক ও তার ওয়ারিশ পাবেন।

সেই জমিতে উভয়পক্ষই পাট চাষ করেছেন। আজ সকালে আব্দুর রাজ্জাক ও তাদের লোকজন সাইদুলের নেতৃত্বে ইয়ামিন আলী সালাম, আশিক, হাসেম পাট কাটতে যান। আমরা তাদের বাধা দিতে গেলে ধারালো অস্ত্র ও লাঠি সোঠা দিয়ে আমাদের ওপর হামলা করে।অপরপক্ষে আব্দুর রাজ্জাক জানান, কামারখালী মৌজাতে ১৫৭ খতিয়ানের ১২৬৮ দাগে ১.৮৯ একর জমি।

এছাড়া ১৫৮ খতিয়ানের ১২৬৮ দাগে ৩.১১ একর জমির মোট ৫ একর জমির মধ্যে নালিশী জমি ৮৩ শতক। ইতোমধ্যে স্থানীয় ইউনিয়ন তহসিল অফিস (ভূমি অফিস) বলে সেই জমি আমাদের পাওনা হয়েছে। আমাদের সেই পৈত্রিক সম্পত্তিতে পাট চাষ করেছি। আজ সকালে পাট কাটতে গেলে প্রতিপক্ষরা হামলা করে আমাদের লোকজনকে আহত করে।

আহতদের গাংনী উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় উভয়পক্ষই মামলা করার প্রস্তুতি নিচ্ছে।গাংনী হাসপাতালে জরুরি বিভাগের চিকিৎসক শিবা রানী বলেন, আহতদের ধারালো অস্ত্র ও লাঠি সোঠার আঘাতের চিহ্ন রয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঊষার আলো-এসএ