UsharAlo logo
রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গৃহকর্মী সুরক্ষা কল্যাণ নীতি বাস্তবায়ন সংক্রান্ত বিভাগীয় কমিটির সভা অনুষ্ঠিত

ঊষার আলো ডেস্ক
মার্চ ১১, ২০২৪ ৫:০০ অপরাহ্ণ
Link Copied!

গৃহকর্মী সুরক্ষা কল্যাণ নীতি, ২০১৫ বাস্তবায়ন সংক্রান্ত বিভাগীয় কমিটির সভা আজ (সোমবার) দুপুরে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ ফিরোজ শাহ এর সভাপতিত্বে তাঁর অফিসকক্ষে অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তৃতায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, গৃহকর্মীরা সমাজেরই একটি অংশ। তাদের অবহেলা করার কোন সুযোগ নেই। গৃহকর্মীদের শ্রমিক হিসেবে স্বীকৃতি দিয়ে ‘গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি ২০১৫’ প্রণয়ন করেছে সরকার। এর মাধ্যমে দেশের গৃহকর্মীরা তাদের কাজের স্বীকৃতি পাবেন। সকলের সহযোগিতা থাকলে গৃহশ্রমিকদের অধিকার বাস্তবায়নসহ তাদের জীবনমান উন্নয়ন করা সম্ভব হবে।

সভায় খুলনা সিটি কর্পোরেশন এলাকার গৃহকর্মীদের ডাটাবেইজ তৈরি প্রকল্প, গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি ২০১৫ বাস্তবায়ন সংক্রান্ত বিভাগীয় কমিটির সভা প্রতি ছয় মাসে একবার, জেলা কমিটির সভা চার মাসে একবার এবং উপজেলা, পৌরসভা ও সিটি কর্পোরেশন পর্যায়ে গঠিত কমিটির সভা প্রতি দুই মাসে একবার আয়োজনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

সভায় খুলনা সিটি কর্পোরেশনের সচিব সানজিদা বেগম, খুলনা শ্রম অধিদপ্তরের বিভাগীয় পরিচালক মোঃ মিজানুর রহমান, রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার (অপারেশনস) মোঃ রিয়াজুল কবির, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক সানতাজ বিল্লাহসহ কমিটির অন্যান্য সদস্যরা অংশ নেন।