UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ছুটি শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ

usharalodesk
মে ১৫, ২০২১ ১১:০৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ঈদের ছুটির শেষ দিন আজ। কাল থেকেই খুলছে সরকারি অফিস-আদালত। মাদারীপুর বাংলাবাজার ঘাট দিয়ে ঢাকায় ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ। শনিবার (১৫ মে) বাংলাবাজার ঘাটে গিয়ে দেখা যায়, ফেরিতে করে শত-শত যাত্রী ঢাকার দিকে আসছেন। তবে ঢাকা থেকে ঘরমুখো মানুষেরও উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে ফেরিগুলোতে।
সকালে বাংলাবাজারের ৩ নম্বর ঘাটে কয়েকটি বড় ফেরি নোঙর করা থাকতে দেখা যায়। পাশাপাশি ৩ নম্বর ঘাটের একটি পকেটে ছোট ফেরিতে যানবাহন ওঠানামা করছে। ফেরিগুলোতে ঢাকামুখী যাত্রীসংখ্যা ছিল স্বাভাবিকের চেয়ে একটু বেশি। ঢাকামুখী এসব যাত্রীর অধিকাংশ ছিলেন কর্মমুখী। এ সময় শিমুলীয়া ঘাট থেকে ছেড়ে আসা ফেরিগুলোতে ঘরমুখী মানুষের উপচেপড়া ভিড় দেখা যায়। শিমুলীয়া ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে ব্যক্তিগত গাড়ির সঙ্গে মোটরসাইকেল এবং যাত্রীদের চাপ ছিল চোখে পড়ার মতো।

কারওয়ান বাজারের একটি আড়তে ব্যবস্থাপক হিসেবে কাজ করেন জিহাদ আদনান। তিনি বরিশাল উজিরপুর থেকে ঢাকায় যাচ্ছেন। আলাপকালে তিনি বলেন, ‘দুদিন আগে এসেছিলাম বাবা-মা’র সঙ্গে ঈদ করতে। আজ চলে যেতে হচ্ছে। গত দুদিন আগে ফেরিতে প্রচুর ভিড় ছিল আসতে অনেক কষ্ট হয়েছিল। তাই একটু আরামে যাওয়ার জন্য আগেই যাচ্ছি। এসে দেখি কিছুটা ভিড় আছে, তবে ওই দিনের তুলনায় কম। কষ্ট হলেও যেতে হচ্ছে। কাজ না করলে মহাজন তো বসিয়ে বসিয়ে বেতন দেবেন না। তাই খুব সকালে রওনা করে অটোরিকশায় ভেঙে ভেঙে বাংলাবাজার ঘাট পর্যন্ত এসেছি। একটি ব্যক্তিগত গাড়ির চালক ভাড়া নিয়ে যাচ্ছেন। ৫০০ টাকায় তিনি ফার্মগেট পর্যন্ত পৌঁছে দেবেন।’

৩ নম্বর ফেরিঘাটে ভেড়ানো ক্যামলিয়া নামের ফেরিতে দেখা যায়, ব্যক্তিগত গাড়ির পাশাপাশি মানুষ ঠাসাঠাসি করে শিমুলীয়া ঘাট থেকে আসছেন। ঢাকামুখী মানুষ কিছু কম ছুটলেও ঘরমুখী মানুষের ছুটে আসা দেখা গিয়েছিল বেশি। গতকাল ঈদের দিন তেমন একটা ভিড় ছিল না। কিন্তু আজ সকালেই মানুষের ভিড় বেশি।
বাংলাবাজার ঘাটের বিআইডব্লিওটিএ’র সহকারী ম্যানেজার ভর্দন কুমার সাহা জানান, আজকে ঘরমুখী মানুষের চাপ গত দু’দিনের চেয়ে একটু বেশি। তবে ঢাকাগামী কিছু লোক এখন যাওয়া শুরু করছে। ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে।

(ঊষার আলো-এমএনএস)