UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জাতীয় ফুটবল দলের নতুন কোচ মারিও লেমোস

usharalodesk
অক্টোবর ২১, ২০২১ ৫:২৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বাংলাদেশে দলের কোচিংয়ে ফের পরিবর্তন এসেছে। আগামী মাসের ৮ তারিখে শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য চার জাতির টুর্নামেন্টকে সামনে রেখে আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমোসকে বাংলাদেশ জাতিয় দলের দায়িত্ব দেওয়া হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ।

সংবাদমাধ্যমকে তিনি জানান, ‘আবাহনীর কোচ মারিও লেমোসকে আমরা শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য চার জাতি টুর্নামেন্টের প্রধান কোচ হিসেবে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি আজকের মধ্যেই তিনি ভিসা পাবেন ও খুব শিগগিরই বাংলাদেশে ফিরবেন। ’

তার আগে সাফ চ্যাম্পিয়নশিপের জন্য জেমি ডে’কে সরিয়ে বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছিলেন বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন। তবে দলকে ফাইনালে নিয়ে যেতে না পারলেও তিনি এনেছেন অবিশ্বাস্য পরিবর্তন। বুক ছিতিয়ে লড়াই করেও বিতর্কিত রেফারিংয়ের ফলে ফাইনালে আর যাওয়া হয়নি বাংলাদেশের।

সাফ চ্যাম্পিয়নশিপে অস্কার ব্রুজনের এমন এক দুর্দান্ত কোচিংয়ে তাকে পুনরায় দায়িত্ব দিতে চেয়েছিল বাফুফে। তবে তিনি সম্মতি না দেওয়ায় কোচ হিসেবে চার জাতির টুর্নামেন্টে বাংলাদেশ দলের দায়িত্ব পেয়েছেন আবাহনী কোচ মারিও লেমোস। তার আগেও পর্তুগিজ এই কোচ বাংলাদেশ দলের হয়ে দায়িত্বে ছিলেন। তখন অবশ্য ফিটনেস কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। কিন্তু পরবর্তীতে ঢাকা আবাহনী তাকে প্রধান কোচের দায়িত্ব দেয়।

(ঊষার আলো-এফএসপি)