UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জুয়ার প্রতিবাদ করায় খালিশপুরে বীরমুক্তিযোদ্ধাকে মারধরের পর হুমকি

koushikkln
জুন ১৩, ২০২১ ৮:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : মাদক ও জুয়ার বিরুদ্ধে প্রতিবাদ করায় খুলনার খালিশপুরে বীরমুক্তিযোদ্ধা কমান্ডার আবু সাঈদ  নির্যাতনে শিকার হয়েছেন। এ মামলার আসামীরা জামিনে বের হয়ে এসে তার নিকটজনদের মামলা প্রত্যাহারের জন্য হুমকি ধামকি দিচ্ছে। এতে করে এ নির্যাতিত পরিবারটি নতুন করে আক্রমণে শিকার হওয়ার ভয়ে দিন কাটাচ্ছে।

ভুক্তভোগী বীরমুক্তিযোদ্ধা কমান্ডার আবু সাঈদ বলেন. ইতোমধ্যে তার নিকটজনদের মামলা প্রত্যাহারের ব্যাপারে হুমকি দিচ্ছে দুর্বৃত্তরা।  আমার আন্দোলন পিপলস পাঁচতলা কলোনীর ভিতরে শেখ রাসেল স্মৃতি সংসদ নিয়ে। এ সংসদে জুয়াসহ নানা ধরণের অসামাজিক কর্মকান্ড হয়। তার প্রতিবাদ করতে গিয়ে বিগত দিনেও তিনি লাঞ্চিত হয়েছেন। ২০১৯ সালে  এ ব্যাপারে তিনি জিডি করেন। তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ১১নং ওয়ার্ড কমান্ডার। তার প্রতিবাদের কারণে একাধিকবার ওই কাবে তালা দেয় পুলিশ। এ জন্য সুবিধাভোগীরা তার ওপর ক্ষিপ্ত ছিল। তিনি এ কাবে জুয়াসহ নানা অপকর্মের কথা লিখে পুলিশ কমিশনারের নিকট অভিযোগ দেন। সেই অভিযোগে প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি ও খালিশপুর থানা আ’লীগের সভাপতি আলহাজ্ব একেএম সানাউল্লাহ নান্নুর সুপারিশ রয়েছে। তাদের সুপারিশের পুলিশ কমিশনার ব্যবস্থা গ্রহণ করেন এবং কাব ঘর তালা দিয়ে দেন। কিন্তু চক্রটি পরে আবার পুলিশকে প্রভাবিত করে কাব ঘর খুলে পূর্বের ন্যায় জুয়াসহ নানা অপকর্ম শুরু করে। তারই প্রতিবাদ করতে গিয়ে তিনি ও ছেলে আজ নির্যাতিত হয়েছেন। তিনি বলেন, এ ব্যাপারে শিগগিরই সংবাদ সম্মেলন করে ঘটনার মূল হোতাদের মুখোশ সমাজে উন্মোচন করা হবে। এদিকে এ ঘটনার প্রতিবাদে এবং হামলাকারীদের গ্রেফতারের দাবিতে ৯ জুন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ খালিশপুর থানা কমান্ড এক প্রতিবাদ সভার আয়োজন করে। সভায় ১১নং ওয়ার্ড কমান্ডার আবু সাঈদকে মারধরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

শেখ জয়নাল আবেদীনের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন মহানগর ডেপুটি কমান্ডার শেখ মনিরুল ইসলাম,সহকারি কমান্ডার আলহাজ্ব শেখ সহিদুল ইসলাম, শিল্প কমান্ডের কমান্ডার মোঃ শাহজাহান, সহকারি কমান্ডার পরিমল, হাফিজুর রহমান প্রমূখ।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আঃ মান্নান বলেন, ইতোমধ্যে মামলার তিন জন আসামী জামিন নিয়েছে। তদন্ত শিগগিরই শেষ করা হবে বলে তিনি জানান।
উল্লেখ্য, গত ৪ জুন বিকেল ৩টার দিকে তৈয়েবা মাদ্রাসা সংলগ্ন এলাকায় কাবে জুয়াসহ অসামাজিক কর্মকান্ডর প্রতিবাদ করায় দুর্বৃত্তরা তাকে মারধর করে। এ ঘটনায় তিনি খালিশপুর থানায় মামলা দায়ের করেন।