UsharAlo logo
বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

টঙ্গীতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ

usharalodesk
মার্চ ২০, ২০২৪ ২:৩৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : টঙ্গীতে বকেয়া বেতন চাওয়ায় মালিকপক্ষ ও পুলিশি হামলার প্রতিবাদ ও কারখানা খোলার দাবিতে সিজন্স ড্রেসেস লিমিটেডের শ্রমিকরা কলকারখানা অধিদপ্তরের সামনে বিক্ষোভ করছেন।

বুধবার সকাল ১০টায় টঙ্গী কলকারখানা অধিদপ্তরের সামনে শ্রমিকদের এ বিক্ষোভ হয়।

গাজীপুর শিল্পপুলিশের অতিরিক্ত সহকারী পুলিশ সুপার মোশারফ হোসেন জানান, সিজন্স কারখানা কর্তৃপক্ষ গতকাল কিছু টাকা পরিশোধ করলেও পুরো টাকা পরিশোধ করতে পারেনি। এ নিয়ে শ্রমিকদের সঙ্গে মালিক ও পুলিশের কিছুটা ধাক্কাধাক্কি হয়েছে। তবে শ্রমিকদের সঙ্গে পুলিশের মারামারির কোনো ঘটনা ঘটেনি।

কারখানা শ্রমিকরা বলেন, গতকাল মঙ্গলবার রাত ৭টার দিকে ছুটির আগে আমাদের বেতন পরিশোধ বিষয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে  মালিকপক্ষ ও পুলিশ আমাদের পিটিয়ে কারখানা থেকে বের করে দেয়। আমরা বাসায় চলে আসি। আজ সকালে কারখানায় গিয়ে দেখতে পাই কারখানা বন্ধের নোটিশ টাঙানো রয়েছে। পরে আমরা সবাই কলকারখানা অধিদপ্তরের সামনে চলে আসছি। এখনো কলকারখানা অধিদপ্তরের কেউ আমাদের সঙ্গে কথা বলেনি। আমরা কলকারখানা অধিদপ্তরের সামনে অবস্থান করছি।

সিজন্স ড্রেসেস লিমিটেডের ফোন নাম্বারে যোগাযোগ করা হলে কেউ ফোন রিসিভ করেননি। তবে কারখানার সামনে বন্ধের নোটিশে লেখা আছে, গতকাল মঙ্গলবার একদল শ্রমিক কারখানার ভেতরে বিশৃঙ্খলা সৃষ্টি করে, ভাঙচুর করে, পুলিশের গায়ে হাত তোলে। এমন প্রতিকূল অবস্থায় প্রতিষ্ঠান খোলা রাখা সম্ভব না বলে অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে।

ঊষার আলো-এসএ