UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে ড্রাইভিং লাইসেন্স দেওয়ার কার্যক্রম শুরু

usharalodesk
অক্টোবর ১১, ২০২১ ১১:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ড্রাইভিং লাইসেন্স বিতরণের কাজ আজ থেকে শুরু করছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। দীর্ঘ ২ বছরের বেশি সময় বন্ধ থাকার পর আজ (১১ অক্টোবর) থেকে নতুন করে এই কার্যক্রম শুরু হচ্ছে ।

জানা গেছে, লাইসেন্স বিতরণের কাজ শুরু হলেও এটি পেতে চালককে কয়েকদিন অপেক্ষা করতে হবে। শুরু হয়েছে লাইসেন্স প্রিন্টিং কাজ।

এই উদ্যোগ নিয়েছে সেনাবাহিনীর অধীন মেশিন টুলস ফ্যাক্টরি (বিএমটিএফ) । আগামী ৬ মাসের মধ্যে আটকে থাকা ১২ লাখ ৪৫ হাজার ড্রাইভিং লাইসেন্স সরবরাহের কাজ শেষ করবে এই প্রতিষ্ঠানটি।

যদি লাইসেন্স ছাপা হয়, তাহলে আবেদনকারী চালককে এসএমএস বা মোবাইল বার্তার মাধ্যমে সংগ্রহের তারিখ অবশ্যই জানিয়ে দেওয়া হবে । সাথে প্রিন্ট হওয়া লাইসেন্স কার্ড প্যাকেজিং করে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে সংশ্লিষ্ট জেলা সার্কেল অফিসে পাঠানো হবে। যিনি যে অফিসে লাইসেন্সের জন্য আবেদন করেছেন ঠিক সেই অফিসেই লাইসেন্স পাবেন তিনি।

তবে সোমবার থেকেই লাইসেন্স হাতে পাচ্ছেন না কোনও আবেদনকারী। এগুলো প্রস্তুত হয়ে বিভিন্ন জেলায় সার্ভিস ডেলিভারি আউটলেটে পৌঁছাতে ও আবেদনকারীদের হাতে দিতে ৩-৪ দিন সময় লাগবে।

আগামী ৬ মাসের মধ্যে পেন্ডিং সব লাইসেন্স দেওয়া শেষ করা যাবে।  দেশে মাঠ পর্যায়ের বিআরটিএর ৫৪টি অফিস রয়েছে, যার অধীনে সার্ভিস ডেলিভারি আউটলেট ৭০টি । সার্ভিস ডেলিভারি আউটলেট থেকেই ড্রাইভিং লাইসেন্স সরবরাহ করা হবে।

(ঊষার আলো-আরএম)