UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-আরিচা মহাসড়কে বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

usharalodesk
এপ্রিল ৮, ২০২১ ১০:০৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : দুই মাসের বেতনের দাবিতে ভার্সেটাইল এ্যাটেয়ার্স লিমিটেড নামে সাভারে একটি পোশাক কারখানার শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে।
বৃহস্পতিবার (৮ এপ্রিল) বেলা ৩টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের ফুলবাড়িয়া এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে ওই প্রায় ২৫০ জন শ্রমিক। পরে পুলিশ এসে শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে নিয়ে সড়কে যানচলাচল স্বাভাবিক করে।
শ্রমিকরা জানায়, গত ৩১ মার্চ শ্রমিকদের অগোচরে ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতন-ভাতা না দিয়ে মালিক কারখানা বন্ধ করে দেন। পরে বিষয়টি নিয়ে শিল্প পুলিশ -১ এ অভিযোগ দিলে সেখানে শ্রমিকদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয় আজ ৮ এপ্রিল ফেব্রুয়ারি মাসের বেতন দেয়া হবে। সেই সিদ্ধান্ত মোতাবেক শ্রমিকরা আজ কারখানায় আসলে কারখানা কর্তৃপক্ষ থেকে জানানো হয় আজ বেতন-ভাতা প্রদান করা হবে না। বিষয়টি জানতে পেরে শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়কে নেমে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।
এ বিষয়ে ভার্সেটাইল এ্যাটেয়ার্স লিমিটেড কারখানার প্রশাসন বিভাগের কর্মকর্তা মোঃ মামুনের সাথে যোগাযোগ করা হলে বেশ কয়েকবার মুঠোফোনে চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
এ দিকে শ্রমিকরা সড়ক অবরোধ করায় সড়কের দুই পাশে প্রায় ৬ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। বর্তমানে আইন শৃঙ্খলা বাহিনী সড়কের যানজট নিরসনে কাজ করছেন।

(ঊষার আলো-এমএনএস)