UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

দেশ ছাড়া কর্মকর্তাদের ফেরার আহবান তালেবান সরকারের 

usharalodesk
সেপ্টেম্বর ৯, ২০২১ ১:১০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আফগানিস্তানের কাবুল তালেবানের দখলে নেওয়ার পর দেশ ছেড়ে পালিয়েছেন বহু সরকারি কর্মকর্তা। নতুন সরকার গঠনের পরও তালেবান গোষ্ঠীটি পড়েছে বিপাকে। এ অবস্থা থেকে উত্তরণে পালিয়ে যাওয়া সরকারি কর্মকর্তাদের দেশে ফেরার অনুরোধ করেছেন আফগানিস্তানের অন্তর্র্বতী সরকারের প্রধান মোল্লা মুহাম্মদ হাসান আখুন্দ।

কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরাকে দেওয়া সাক্ষাৎকারে আখুন্দ জানান, পলায়ন করা কর্মকর্তারা দেশে ফিরলে তাদের নিরাপত্তার নিশ্চয়তা দেবে তালেবান।

তিনি আরও বলেন, এ অন্তর্র্বতী সরকার কূটনীতিক, দূতাবাস ও মানবিক সাহায্য সংস্থাগুলোর কর্মকর্তাদের নিরাপত্তা দেবে। একই সাথে তালেবান এ অঞ্চল ও এর বাইরের দেশগুলোর সাথে ইতিবাচক ও শক্তিশালী সম্পর্ক গড়তে আগ্রহী। এই ঐতিহাসিক মুহূর্তে পৌঁছাতে আমাদের অনেক আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে। প্রাণ হারাতে হয়েছে অনেককে।
সরকার প্রধান বলেন, ২০০১ সালের পর থেকে আফগানিস্তানে যারা যুক্তরাষ্ট্রকে সাহায্য করেছে, তাদের সবাইকে ক্ষমা করে দেওয়া হয়েছে।

আমি ইসলামি জাতিকে বিশেষ করে আফগান জনগণকে আশ্বস্ত করি যে, আমরা সাফল্য ও কল্যাণের সাথে থাকতে চাই। আমরা একটি ইসলামি ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চাই। এ আশীর্বাদমূলক প্রকল্পে সবাই অংশ নিন।

(ঊষার আলো-আরএম)