UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নগরীতে গ্যাস সিলিন্ডার চুরি ও চোরাই মালামাল কেনার অভিযোগে গ্রেফতার ২

koushikkln
মে ৯, ২০২১ ১০:০২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : বিএম কোম্পানীর খালি গ্যাস সিলিন্ডার চুরি ও চোরাই মালামাল ক্রয়ের অভিযোগে পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো-রফিকুল ইসলাম রফিক (৪০) ও ইব্রাহীম হাওলাদার(২০)। রবিবার (০৯ মে) বিকেলে নগরীর ফেরিঘাট দেবেন বাবু রোড থেকে তাদের গ্রেফতার করা হয়।
বিএম কোম্পানীর গ্যাস সিলিন্ডার পরিবেশক নুর আলী শিকদার বাবু জানান, লবণচরা মোহাম্মদনগর হাজী বাড়ির সামনে তার গ্যাস সিলিন্ডারের গুদাম রয়েছে। সম্প্রতি তার গুদাম থেকে অনেকগুলো গ্যাস সিলিন্ডার উধাও হয়ে যায়। সন্দেহ হলে তার দোকানের কর্মচারি ইব্রাহীম হাওলাদরকে তিনি পুলিশে দেন। লবণচরা থানা পুলিশ তাকে জিজ্ঞাসাবাদে সে জানায়, সে গ্যাস সিলিন্ডার নিয়ে নগরীর ফেরিঘাট দেবেন বাবু রোডস্থ গ্যাস সিলিন্ডার বিক্রি প্রতিষ্ঠান রফিক এন্টারপ্রাইজের মালিক রফিকুল ইসলামের নিকট বিক্রি করেছে। সে মতে, পুলিশ গ্রেফতারকৃত ইব্রাহীমকে নিয়ে গতকাল বিকেলে রফিকের দোকানে অভিযান চালায়। এ সময় পুলিশ তার দোকান থেকে চোরাইকৃত গ্যাস সিলিন্ডার উদ্ধার করে। পরে চোরাইকৃত গ্যাস সিলিন্ডার ক্রয়ের দায়ে পুলিশ রফিককে গ্রেফতার করে। তার দেয়া তথ্য মতে আরো সাত পিস খালি গ্যাস সিলিন্ডার বসুপাড়া বাবুর দোকান থেকে উদ্ধার করে পুলিশ। এই নিয়ে প্রায় ৭৭ পিস খালি গ্যাস সিলিন্ডার উদ্ধার করেছে পুলিশ। যার মূল্য প্রায় লাখ টাকা। এ ঘটনায় গ্যাস সিলিন্ডার পরিবেশক বাবু বাদী হয়ে লবণচরা থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছেন বলে তিনি জানান। তিনি আরো জানান, তার প্রায় তিন লাখ টাকার মত গ্যাস সিলিন্ডার চুরি হয়েছে। দু’টি গুদাম খালি করে ফেলেছে চোরেরা।

থানার সেকেন্ড অফিসার এসআই মিহির জানান, তথ্য অনুযায়ী প্রথমে ইব্রাহীমকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্য অনুযায়ী নগরীর ফেরিঘাট ও বসুপাড়া মোড় থেকে অনেকগুলো বিএম কোম্পানীর গ্যাস সিলিন্ডার উদ্ধার করা হয়। তবে জিজ্ঞাসাবাদের জন্য রফিককে থানায় আনা হয়েছে। রাত ৯টা পর্যন্ত এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছিল।