UsharAlo logo
রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু শেখ হাসিনার ঐতিহাসিক সিদ্ধান্ত :খুলনা সিটি মেয়র

usharalo
মার্চ ৬, ২০২১ ৯:৫৮ অপরাহ্ণ
Link Copied!

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা:  নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক সিদ্ধান্ত। পদ্মা সেতু নির্মানে ২২ জেলা উপকৃত হলেও মোংলা বন্দর সবচেয়ে বেশী লাভবান হবে। মোংলা বন্দর সচল থাকলে এই জনপদের সবকিছু সচল থাকবে। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে বন্দর বন্ধ করেদিয়েছিলো। ২০০৯ সালে শেখ হাসিনা ক্ষমতায় এসে মোংলা বন্দও সচল করেন। মোংলা বন্দর আজ লাভজনক প্রতিষ্ঠান। ৬ মার্চ শনিবার বিকেলে মোংলার ঠোটারডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে মিঠাখালী ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি কপোর্রেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক একথা বলেন।
বিকাল ৪টায় অনুষ্ঠিত কর্মী সমাবেশে সভাপতিত্ব করেন মিঠাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি প্রীতিষ মন্ডল। সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতা করেন বাগেরহাট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক রামপাল উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোল্লা আব্দুর রউফ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ সুনীল কুমার বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন নাহার হাই, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম। কর্মী সমাবেশে বক্তব্য রাখেন মিঠাখালী ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হোসেন হাওলাদার, চিলা ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন, সুন্দরবন ইউপি চেয়ারম্যান শেখ কবির হোসেন, পৌর কাউন্সিলর মোঃ বাহাদুর মিয়া, পৌর কাউন্সিলর শরিফ হোসেন, আওয়ামীলীগ নেতা উৎপল মন্ডল, মাহমুদ হাসান ছোটমনি, তরফদার মোত্তালিব মুক্ত, মোঃ আবু হানিফ, পীযুষ কান্তি মজুমদার, জাহাঙ্গীর হোসেন হা্ওলাদার, উদয় শংকর বিশ্বাস প্রমুখ।
কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক আরো বলেন উন্নয়ন সবাই করতে পারে না। উন্নয়ন করতে সাহস ও দূরদর্শিতার দরকার হয়, অভিজ্ঞতার দরকার হয়। মোংলা-রামপালের সম্ভাব্য উন্নয়নমূলক কাজ সবই কোন না কোন প্রকল্পভূক্ত করা আছে। উন্নয়ন একটি চলমান প্রক্রিয়া যা অব্যাহত থাকবে। তিনি আরো বলেন শেখ হাসিনার ঘোষনা মাদকমুক্ত বাংলাদেশ। আর আমাদের ঘোষনা মাদকমুক্ত মোংলা-রামপাল। মাদকের সাথে যারা সম্পৃক্ত তাদের ঘৃণা করি। মাদক ব্যবসায়ী এবং মাদকাসক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনকে নির্দেশ দেয়া আছে।
কর্মী সমাবেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রসংগে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিচক্ষণ এবং দূরদর্শী নারী। কাজের লোককে তিনি মূল্যায়ন করেন। যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের তিনি চেয়ারম্যান পদে মনোনয়ন দেবেন। দলের সিদ্ধান্ত চুড়ান্ত। শেখ হাসিনা যাকে নৌকা দিবেন তার জন্য কাজ করতে হবে। কর্মীদের সতর্ক করে তিনি বলেন আওয়ামীলীগ থেকে বের হয়ে কোন লাভ নেই।