UsharAlo logo
বুধবার, ২রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিমা বিসর্জনের সময় নদীতে ডুবে ৮ জন নিহত

pial
অক্টোবর ৬, ২০২২ ২:০৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : দুর্গা প্রতিমা বিসর্জনের সময় পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির মালবাজারে আট জন নিহত হয়েছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো অনেক ভুক্তভোগী।

আনন্দবাজার পত্রিকা বলছে যে, দশমীর সন্ধ্যায় মাল নদীতে হঠাৎ হড়পা বান (প্রচণ্ড পানির স্রোত) শুরু হয়। এমন সময় বহু মানুষ পানির স্রোতে ভেসে যান, এখন পর্যন্ত ৮ জন নিহতের খবর পাওয়া গেলেও সংখ্যা বাড়তে পারে।

গত রাতের উদ্ধার অভিযানে এ পর্যন্ত ৩০-৪০ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে একটি শিশুও আছে। আজ বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল থেকে ফের উদ্ধারকাজ শুরু হয়। অভিযান পরিচালনা করছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং সিভিল ডিফেন্স। আহত ১৬ জনকে মালবাজারের সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে, তাদের মধ্যে রয়েছেন ৮ নারী।

স্থানীয়দের একাংশের অভিযোগ যে, নদীর গতিপথ বদলানো হয়েছে। প্রতিমা নিরঞ্জন দেখতে নদীর মাঝামাঝি এলাকায় যেতে হয় দর্শনার্থীদের। আর হঠাৎ করে স্রোত বাড়ে। একটা সময় জোয়ার শুরু হয়, এ সময় দর্শনার্থীদের অনেকেই ডুবে যান। কেউ কেউ ভেসে যান, বিসর্জনের সময় ঘটনাস্থলে উদ্ধারকারী দল ছিল না।

জলপাইগুড়ির পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন, রাত সাড়ে ৮টার দিকে হড়পা বান শুরু হয়। কয়েক জন নদীর মাঝে একটা চরে আশ্রয় নেন তাদেরকে উদ্ধার করা হয়েছে।

জলপাইগুড়ির জেলা প্রশাসক মৌমিতা গোদারা বসু জানান, প্রতিমা বিসর্জনের সময় মাল নদীতে মানুষের সমাগম হয়। রাতে হঠাৎ অনেক মানুষ পানির স্রোতে ভেসে যান, যারা নিহত হয়েছেন তাদের পরিবারের প্রতি সমবেদনাও জানান তিনি।

(ঊষার আলো-এফএসপি)