UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটে করোনায় আক্রান্ত আরও ১৫ : সংক্রমণের হার ২০% 

koushikkln
জুন ২৬, ২০২১ ১:৫৩ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান,বাগেরহাট : বাগেরহাটে করোনা পরীক্ষায় সংক্রমণের হার তুলনামুলক কমেছে। শুক্রবার ছুটির দিন থাকায় জেলার কোন হাসপাতালে র‌্যাপিড এ্যান্টিজেন পরীক্ষা হয়নি। তবে বাগেরহাট থেকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি পিসিআরে পাঠানো নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৭৩টি নমুনা পরীক্ষায় ১৫ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়।
গত ২৪ ঘন্টায় (২৬ জুন) জেলায় সংক্রমণের হার ২০ দশমিক ৫৪ শতাংশ। যা গত ২৪ ঘন্টার তুলনায় ২৬ শতাংশ কম। একদিন আগে যা ছিল ৪৬ দশমিক ১৫ শতাংশ। বাগেরহাটের বেশী ঝুঁকিতে থাকা মোংলা উপজেলা থেকে আরটি পিসিআরে পাঠানো ১০টি নমুনা পরীক্ষায় ১০টিই নেগেটিভ এসেছে। মোংলায় সংক্রমণের হার শূন্যের ঘরে। এরআগে গত ২৪ ঘন্টায় ৩১ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের পজেটিভ এসেছে। সেখানে সংক্রমণের হার দাড়ায় ৬৪ দশমিক ৫১ শতাংশ। এই নিয়ে বাগেরহাট জেলায় করোনা ভাইরাসের সংক্রমণে প্রথম ও দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের সংখ্যা দাড়াল ২ হাজার ৮৮১জন। এরমধ্যে সুস্থ্য হয়েছেন ২ হাজার ৩৮ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৪ জন বলে জানিয়েছে জেলা সিভিল সার্জনের কার্যালয়।
বাগেরহাটের সিভিল সার্জন ডাঃ কে এম হুমায়ুন কবির বলেন, শুক্রবার ছুটি থাকায় বাগেরহাটের কোন হাসপাতালে র‌্যাপিড এ্যান্টিজেন টেস্ট হয়নি। তবে বাগেরহাটের বিভিন্ন হাসপাতালের সংগ্রহ করা ৭৩টি নমুনা খুলনার আরটি পিসিআর ল্যাবে পাঠানো হয়। সেই নমুনার মধ্যে ১৫ জন পজেটিভ হয়েছেন। স্থানীয়ভাবে নমুনা পরীক্ষা না হওয়ায় ২৪ ঘন্টায় জেলায় সংক্রমণের হার ২০ শতাংশ। জেলার সবচেয়ে ঝুঁকিতে থাকা মোংলা থেকে আরটি পিসিআরে পাঠানো ১০টি নমুনাই নেগেটিভ এসেছে। তাই এই ২৪ ঘন্টায় সেখানে সংক্রমণেরহার শূন্যের ঘরে। এর আগের ২৪ ঘন্টায় সেখানে সংক্রমণের হার ছিল ৬৫ শতাংশ।