UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটে চিংড়ীতে জেলি পুশ করায় ৪ জনকে কারাদন্ড ও অর্থদন্ড

pial
আগস্ট ২, ২০২২ ৪:১৩ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাট উপজেলার ফলতিতা মৎস্য আড়তে চিংড়ী মাছে অপদ্রব্য পুশ (জেলি) করার অপরাধে ৪ জন ব্যবসায়ীকে কারাদন্ড ও অর্থ দন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালতের বিচারক।

গোপন খবরের ভিত্তিতে সোমবার দুপুরের পর থেকে ওই মাছের আড়তে অভিযান পরিচালনা করেন ফকিরহাট উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মনোয়ার হোসেন।

ভ্রাম্যমান আদালতের পেশকার জানান, অসাধু ব্যবসায়ীরা অনৈতিকভাবে বেশী মুনাফা লাভের আসায় চিংড়ি মাছে ক্ষতিকর জেলি পুশ করার অপরাধে ফলতিতা মৎস্য আড়তের কতিপয় ব্যবসায়ীর বিরুদ্ধে ৯টি মামলায় ৪ জনকে এক মাস থেকে ১ বছর পর্যন্ত কারাদন্ড এবং ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ১ হাজার ২৫০ কেজি পুশকৃত চিংড়ি মাছ জব্দ করা হয়। ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, এ অ লের চিংড়ি মাছ দেশের বৈদেশিক মূদ্রা অর্জনে বিশেষ ভূমিকা রাখে। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী ও চাষী বেশি মুনাফা লাভের আশায় মাছে ক্ষতিকর জেলি পুশ করে দেশের ভাবমূর্তি ক্ষূন্ন করার পাশাপাশি আর্থিক ক্ষতি করছেন।

এদের বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে বলে তিনি জানান। অভিযানকালে ফকিরহাট উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জ্যোতি কনা দাসসহ থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন। পরে জব্দ করা চিংড়ীমাছ প্রকাশ্য জনস্মুখে ধব্ংস করা হয়।

(ঊষার আলো-এফএসপি)