UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাস হতে ছুড়ে ফেলে দেওয়া হল প্রতিবন্ধী নারীকে

usharalodesk
মার্চ ৮, ২০২১ ৫:২১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ভাড়া দিতে না পারায় বাস হতে ধাক্কা দিয়ে বাক্‌প্রতিবন্ধী নারী যাত্রীকে রাস্তায় ফেলে দেওয়া হয়েছে। রোববার (৭ মার্চ) কেরানীগঞ্জের রোহিতপুর বাজার এলাকায় এই ঘটনাটি ঘটে। ঘটনাটির একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ছড়িয়ে পড়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও চিত্রটিতে দেখা যায়, গতকাল সকাল পৌনে ৯টার দিকে এন মল্লিক নামের একটি বাস হতে ছুড়ে ফেলা হয় বোরকা পরা ওই নারীকে। মাটিতে পড়ে মহিলাটি অস্ফুট স্বরে গোঙাচ্ছিলেন। পরে স্থানীয় লোকজন গিয়ে তাঁকে মাটি হতে তোলেন। ভিডিও চিত্রেই দেখা যায়, গাড়িটির নম্বর ঢাকা মেট্রো ব-১৩-১৫২১। এন মল্লিকের বাসটি গুলিস্তান-নবাবগঞ্জ রুটে চলাচল করে।

জানা যায়, নারীকে ছুড়ে ফেলে দেওয়া বাসের চালকের সহকারীর নাম হল হাসান (২২)। হাসানের বাড়ি নবাবগঞ্জের জয়কৃষ্ণ এলাকায়। বাস চালক ছিলেন সবুজ মিয়া (৪০) নামের এক ব্যক্তি।

ঘটনাস্থলে উপস্থিত লোকজনকে সেই নারী তাঁকে বাস হতে ছুড়ে ফেলে দেওয়ার কারণ লিখে জানিয়েছেন। সেখানে ওই নারী লেখেন, ‘এন মল্লিক কোনাখোলা থেকে উঠাইসে, ভাড়া নাই। এন মল্লিক কোনো দিন আমার থেকে ভাড়া নেয় না তবে এরা ভাড়া চায়। দিতে না পারায় আমার সাথে এমুন ব্যবহার। এন মল্লিকের সকলে আমাকে চেনে। কিন্তু ও মনে হয় চিনে নাই। তাই আমি বুজাবার চেষ্টা করসিলাম।’

(ঊষার আলো-এফএসপি)