UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানে আসা কোটি টাকার স্বর্ণের বার পাচারকালে আটক ৩

usharalodesk
সেপ্টেম্বর ১৫, ২০২১ ২:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বিমানে করে দুবাই থেকে বাংলাদেশে আসা প্রায় সাড়ে ৪ কোটি টাকার অবৈধ স্বর্ণেরবার পাচারকালে ৩ জনকে গ্রেফতার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এই স্বণের বার বাসে করে পাশের দেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার হচ্ছিলো। আটক হওয়া ৫৮টি স্বর্ণবারের ( যার ওজন ৬.৭২৮ কেজি) বাজার মূল্য প্রায় সাড়ে ৪ কোটি টাকা।

গ্রেফতারকৃতরা হলেন- গাড়িচালক শাহাদাৎ হোসেন, চালকের সহকারী ইব্রাহিম এবং গাড়ির সুপারভাইজার তাইকুল ইসলাম।

আজ (১৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ বিষয়টি নিশ্চিত করেন সংস্থাটির মহাপরিচালক ড. মো. আব্দুর রউফ।

তিনি আরও জানান, রাজধানীর মালিবাগ থেকে সাতক্ষীরার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া সোহাগ পরিবহনের একটি বাস থেকে বিপুল পরিমাণ স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিকটে আসা গাড়িটি তল্লাশি করে চালকের আসনের নিচ থেকে স্বর্ণবারগুলো উদ্ধার করা হয়। এই স্বর্ণের মালিক কে সেটি জানতে তদন্ত চলছে। এ ঘটনায় কাস্টমস আইনে মামলা দায়েরের পাশাপাশি ফৌজদারি মামলা দায়েরের পর আটকদের পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

উদ্ধারকৃত স্বর্ণের বার

সংস্থাটির মহাপরিচালক বলেন, এগুলো দীর্ঘদিন ধরে মজুত করা হচ্ছিলো। উদ্ধার হওয়া স্বর্ণের মধ্যে ৮ কোম্পানির স্বর্ণবার রয়েছে। দেশে আসা অধিকাংশ স্বর্ণ পাশের দেশে পাচার করা হয়। সেজন্য কাস্টমস গোয়েন্দাদের দক্ষতা বৃদ্ধি এবং পাচারকারীদের মোবাইল ফোন ট্র্যাকিং অনুমতির বিষয়ে কাজ করা হচ্ছে।

(ঊষার আলো-আরএম)