UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের সুপার টুয়েলভের লড়াই শুরু হচ্ছে আজ

usharalodesk
অক্টোবর ২৩, ২০২১ ১২:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বিশ্বকাপের মূল লড়াইটা সুপার টুয়েলভ পর্ব দিয়েই শুরু হচ্ছে আজ।  বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বের প্রথম ম্যাচে আজ(শনিবার) বিকেলে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মাঠে নামছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। আর রাতে মুখোমুখি হবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম রাউন্ডে ‘বি’-গ্রুপের রানার্সআপ হয়ে সুপার টুয়েলভে আসা বাংলাদেশের ম্যাচ রবিবার। টাইগারদের প্রতিপক্ষ প্রথম রাউন্ড থেকে ওঠা আরেক দল শ্রীলঙ্কা। আগামীকাল অন্য উচ্চতায় গিয়ে পৌঁছাবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে। এ পর্বেই খেলবে দুই চিরশত্রু ইংল্যান্ড-অস্ট্রেলিয়াও।

ভারত ও পাকিস্তান আছে সুপার টুয়েলভের গ্রুপ-‘২’তে। ওই গ্রুপে দল দুটির বাকি ৪ প্রতিপক্ষ এশিয়ার উঠতি পরাশক্তি আফগানিস্তান, নিউজিল্যান্ড, নামিবিয়া ও স্কটল্যান্ড। নামে-ভারে শেষ ২টি দল অর্থাৎ, নামিবিয়া ও স্কটল্যান্ড বাকিদের তুলনায় অনেক দুর্বল হলেও, যোগ্যতার পরিচয় দিয়েই এতদূর এসেছে তারা।

গ্রুপ-‘২’ এর তুলনায় গ্রুপ-‘১’ বেশ শক্ত। তাই লড়াইটাও ভালো জমবে। ইংল্যান্ড-অস্ট্রেলিয়া, বাংলাদেশ-শ্রীলঙ্কা ছাড়াও এই গ্রুপে আছে ২ বারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

 

(ঊষার আলো-আরএম)