UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৯ হাজার ৮৬৫

usharalodesk
মে ২৪, ২০২১ ৯:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে লন্ডভন্ড বিশ্ব। দিন যত যাচ্ছে তত ভয়ংকর হয়ে উঠছে এ ভাইরাসটি। প্রতিদিন বেড়েই চলছে মৃতের সংখ্যা, আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ। মহামারি এ ভাইরাসের নতুন ভারতীয় ধরন মানুষের মনে আরও আতঙ্ক বাড়িয়ে দিয়েছে। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো কাটেনি আতঙ্ক। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৪ লাখ ৭৮ হাজার এবং আক্রান্ত হয়েছে ১৬ কোটি ৭৫ লাখেরও বেশি মানুষ।
করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ ২৪ মে সোমবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও প্রায় ৯ হাজার ৮৬৫ জন মানুষ এবং আক্রান্ত হয়েছে ৪ লাখ ৭৮ হাজার ৪ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৪ লাখ ৭৮ হাজার ১৮৭ জনের এবং আক্রান্ত হয়েছে ১৬ কোটি ৭৫ লাখ ১৬ হাজার ৩৭৫ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৪ কোটি ৮৫ লাখ ৮৫ হাজার ৯৯৪ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ৩৮ লাখ ৯৬ হাজার ৬৬০ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৪ হাজার ৮৭ জনের।
আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত, দেশটিতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে ২ কোটি ৬৭ লাখ ৫১ হাজার ৬৮১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৩ হাজার ৭৫১ জনের।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল, দেশটিতে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৬০ লাখ ৮৩ হাজার ৫৭৩ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৯ হাজার ১৮৫ জনের।
আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫৬ লাখ ৩ হাজার ৬৬৬ জন। ভাইরাসটিতে মারা গেছে ১ লাখ ৮ হাজার ৫৯৬ জন।
এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৫১ লাখ ৮৬ হাজার ৪৮৭ জন। এর মধ্যে মারা গেছে ৪৬ হাজার ২৬৮ জন।
এদিকে আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে।

(ঊষার আলো- এম.এইচ)