UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বেনাপোলে যাত্রীর প্যান্টের ভিতর মিলল ৯ স্বর্ণের বার

pial
নভেম্বর ৭, ২০২২ ২:৪২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : যশোরের বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন হতে ৯ পিস স্বর্ণের বারসহ এক পাসপোর্ট যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দার সদস্যরা। আটকৃত সেই ব্যক্তির নাম সিদ্দিকুর রহমান (৪৬)। আটকৃত ব্যক্তি বরগুনা জেলার বামনা থানার সিংরা বুনিয়া গ্রামের আব্দুল গনি মোল্লার ছেলে।

সোমবার (৭ নভেম্বর) সকাল ৮টার দিকে ভারতে যাওয়ার সময় সিদ্দিকুর রহমানকে আটক করেন শুল্ক গোয়েন্দার সদস্যরা। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ১ কেজি ৪৪ গ্রাম,যার বাজার মূল্য প্রায় ৮০ লাখ টাকা।

বেনাপোল কাস্টম হাউজের শুল্ক গোয়েন্দার সহকারী পরিচালক মনিরুজ্জামান চৌধুরী জানান, বেনাপোল দিয়ে একজন পাসপোর্ট যাত্রী স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ হতে ভারতে পাচার করবে- এমন তথ্যের ভিত্তিতে বেনাপোল কাস্টমসের শুল্ক গোয়েন্দার সদস্যরা ইমিগ্রেশন এলাকায় গোপনে অবস্থান নেন। এরপরে স্বর্ণ পাচারকারী পাসপোর্ট যাত্রী সিদ্দিকুর তার পাসপোর্টের সকল কার্যক্রম শেষ করে ভারতে প্রবেশের প্রাক্কালে সন্দেহজনকভাবে তাকে আটক করা হয়েছে। এমন সময় তল্লাশি করে তার পরিহিত প্যান্টের ভিতর বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ৯ পিস স্বর্ণের বার পাওয়া যায় ও তাকে আটক করা হয়। আটকৃত স্বর্ণ পাচারকারীকে মামলা দিয়ে স্বর্ণের বারসহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

(ঊষার আলো-এফএসপি)