UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে টয়লেটের মেঝেতে রাখা খাবার দেওয়া হলো কাবাডি খেলোয়াড়দের

pial
সেপ্টেম্বর ১৮, ২০২২ ৩:২৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : টয়লেটের মেঝেতে ভাতের বড় প্লেট, আর সেখান থেকে খাবার তুলে নিচ্ছেন কয়েকজন। কিছুটা দূরে মেঝের ওপর একটি কাগজের উপর বেঁচে যাওয়া কিছু পুরি, কাজে এমন কিছু দেখলে তো গা গুলিয়ে যাওয়াই স্বাভাবিক।

উত্তর প্রদেশের শাহারানপুর জেলায় মেয়েদের অনূর্ধ্ব-১৭ কাবাডি টুর্নামেন্টে একটি স্টেডিয়ামে খেলোয়াড়দের লাঞ্চের সময়ের এ অব্যবস্থাপনার একটি ভিডিও এখন ভাইরাল। শুক্রবার থেকে শুরু হয়েছে এই টুর্নামেন্টে, এক খেলোয়াড়ের অভিযোগ করেছেন, ‘একই ভাত’ দেওয়া হয়েছে অংশগ্রহণকারী প্রায় ২০০ খেলোয়াড়কে।

শাহারানপুরের ক্রীড়া কর্মকর্তা অনিমেষ সাক্সেনা এসকল অভিযোগ ‘ভিত্তিহীন’ বলে উড়িয়ে দিয়েছেন। তিনি জানান, ‘এখানে খেলোয়াড়দের ভালো মানের খাবার দেওয়া হচ্ছে। সুইমিং পুলের কাছে একটি ইটের চুলায় বড় পাত্রে রান্না করা ভাত, ডাল এবং সবজি দেওয়া হচ্ছে।’

ক্যাম্পের একজন খেলোয়াড় বলেন, ‘বড় পাত্র থেকে রান্না করা ভাত একটি বড় প্লেটে নিয়ে সেটা দরজার কাছে থাকা টয়লেটের মেঝেতে রাখা হয়। ভাতের প্লেটের কিছুটা দূরে মেঝেতে রাখা কাগজে ছিল বেঁচে যাওয়া কিছু পুরি, শুক্রবার ওই ভাত লাঞ্চের সময় খেলোয়াড়দের দেওয়া হয়।

এ বিষয়টি স্টেডিয়ামের একজন কর্মকর্তাকে অবগত করেন খেলোয়াড়রা। তিনি ক্রীড়া কর্মকর্তাকে বিষয়টি জানালে অনিমেষ রাঁধুনিকে তিরস্কার করেন। তিনি বলেন, ‘জায়গা কম ছিল ও খাবার রান্না হয়েছিল স্টেডিয়াম পুলের কাছে।’

(ঊষার আলো-এফএসপি)