UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মিরপুরের উইকেটের সমালোচনায় এবার ভোগলে

usharalodesk
সেপ্টেম্বর ২, ২০২১ ৫:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে সিরিজ হারানোর পর গতকাল বুধবার নিউজিল্যান্ডকেও প্রথম ম্যাচে ৭ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে টিম বাংলাদেশ। তবে অতিথি দল অল-আউট হয়ে গেল মাত্র ৬০ রানে! কিন্তু সেই লক্ষ্য তাড়ায় স্বাগতিক দলের লাগল ১৫ ওভার! টি-টোয়েন্টি ইতিহাসে এত কম স্ট্রাইকরেটের ম্যাচ এর আগে কখনো হয়নি। স্বাভাবিকভাবেই তাই শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামের উইকেট নিয়ে চলছে সমালোচনা। আর এবার তাতে যোগ দিয়েছেন হার্শা ভোগলে।

ভোগলে বাংলাদেশ ক্রিকেটের শুভকাঙ্ক্ষী হিসেবেই পরিচিত। তিনি সবসময় বাংলাদেশের খেলার খবর রাখেন, উৎসাহ দেন আবার সাথে গঠনমূলক সমালোচনাও করেন। গতকালের ম্যাচের পর তিনি মিরপুরের উইকেটের সমালোচনা করে তার টুইটারে লিখেন, ‘আমি ঠিক বুঝতে পারছি না যে, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজে যে ধরনের উইকেটে খেলা হচ্ছে, সেটা তাদের বিশ্বকাপ প্রস্তুতির জন্য ভালো হবে কিনা!’

অপরদিকে মিরপুরের উইকেটে খেলা যে কতটা কঠিন তা পরিস্কার করেছেন সাকিব আল হাসানও। কিউইদের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দুর্দান্ত বোলিং করে ম্যাচসেরা নির্বাচিত হওয়ার পর বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, এবারের উইকেট অস্ট্রেলিয়া সিরিজের চেয়েও খারাপ।

মিরপুরের উইকেট যেমনই হোক, সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের উইকেট মোটেও এমন হবে না। সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা তাই বলেছেন, এ উইকেট দিয়ে সৌম্য-নাঈম-লিটনের মতো ব্যাটসম্যানদের বিচার করা অন্যায় হবে। সমর্থকরাও প্রশ্ন তুলছেন, এমন পিচে বড় দলগুলোর বিপক্ষে সিরিজ জিতলেও, বিশ্বকাপে কি তা কোনো কাজে আসবে?

(ঊষার আলো-এফএসপি)