UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মুভমেন্ট পাসে’র আবেদন ১৬ কোটি

usharalodesk
এপ্রিল ১৫, ২০২১ ১০:০২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : কঠোর নিষেধাজ্ঞার সময় জরুরি কাজের জন্য যদি কেউ বাইরে বের হতে চাইলে দরকার পড়ছে মুভমেন্ট পাসের। বাংলাদেশ পুলিশের তত্ত্বাবধানে আবেদনের মাধ্যমে মুভমেন্ট পাস নিয়ে একজন ব্যক্তি একবার সর্বোচ্চ তিন ঘণ্টার জন্য ঘরের বাইরে থাকতে পারবেন। এছাড়া অ্যাপের মাধ্যমেও এই সেবা গ্রহণ করা যাচ্ছে।
তবে এই অ্যাপটি চালু হবার ৪৬ ঘন্টার মধ্যে এই অ্যাপটিতে হিট হয়েছে প্রায় ১৬ কোটি বার। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) পুলিশ সদর দপ্তর সূত্রে এই তথ্য জানা যায়।
সূত্র জানায়, মঙ্গলবার (১৩ এপ্রিল) বেলা ১১টা থেকে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ৯টা পর্যন্ত ‘মুভমেন্ট পাসে’র জন্য অনলাইনে আবেদন জমা পড়েছে ১৫ কোটি ৯৯ লাখ ২২ হাজার ৬৫টি। অর্থাৎ প্রতি মিনিটে আবেদন জমা পড়েছে ১৪ হাজার ২৬টি।
এর মধ্যে আবেদন সম্পন্ন করতে সক্ষম হয়েছেন চার লাখ ৯৭৭ জন। আবেদনকারীদের তথ্য ও প্রয়োজনীয়তা যাচাই বাছাই করে পুলিশ ‘মুভমেন্ট পাস’ দিয়েছে তিন লাখ ১৬ হাজার ৮০১ জনকে।
এর আগে পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বলেছেন, সরকারি বিধিনিষেধ চলাকালে বিনা প্রয়োজনে কেউ ঘরের বাইরে যা‌বেন না। জরুরি প্রয়োজনে বের হতে চাইলে পুলিশের মুভমেন্ট পাস নিয়ে চলাচল করবেন। জরুরি কাজে ঘরের বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

(ঊষার আলো-এমএনএস)