UsharAlo logo
সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোংলায় প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছেন ৫০ ভূমিহীন পরিবার

koushikkln
জুন ১৯, ২০২১ ৬:২৬ অপরাহ্ণ
Link Copied!

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা : মুজিববর্ষ উপলক্ষে মোংলায় ঘর পাচ্ছেন ৫০ ভূমিহীন পরিবার। আগামীকাল ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এই ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্ধোধন করবেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  কমলেশ মজুমদার তার নিজ দপ্তরে শনিবার (১৯জুন) সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের এ তথ্য দেন। এসময় উপস্থিত ছিলেন মোংলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাহিদুজ্জামান, মোংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুল হায়দার ইকবাল,সহ সভাপতি জসিম উদ্দিন, সাধারন সম্পাদক আমির হোসেন আমু, সিনিয়র সাংবাদিক নুর আলম শেখ,আহসান হাবিব হাসান,মনিরুল ইসলাম দুলুসহ স্থানীয় আরো কয়েকজন সাংবাদিক।
ইউএনও কমলেশ মজুমদার এসময় বলেন, প্রকৃত ভূমি ও গৃহহীনদের যাচাই বাছাই করে ৫০টি পরিবারের তালিকা এরই মধ্যে চূড়ান্ত করা হয়েছে। মোংলা উপজেলার চাদপাই ইউনিয়নের কামারডাঙ্গা এলাকায়  নির্মিত ঘরগুলো তাদের নিকট হস্তান্তর করা হবে। প্রতিটি ঘর  ১ লক্ষ ৯০ হাজার টাকা ব্যায়ে নির্মান করা হয়েছে। একই সাথে  ঘরের জমিতে  বজ্র প্রতিরোধ ও ভূমিক্ষয় রক্ষায় দেড় হাজার তালগাছ রোপন করা হবে বলেও জানান তিনি। এছাড়া  আরো ৭৫ টি ঘর নির্মানের কাজ চলছে বলে জানান কমলেশ মজুমদার।আর যেগুলো অল্প সময়ের মধ্যে গৃহহীনদের মাঝে বিতরন করা  হবে। একই সাথে স্থানীয় সাংসদ ও উপমন্ত্রী হাবিবুন নাহার,প্রধানমন্ত্রীর সাবেক পিএস -২ নমিতা হালদার ও ইউপি চেয়ারম্যান ইসরাফিল হাওলাদারের পক্ষ থেকে একই মানের তিনটি ঘর প্রশাসনের মাধ্যমে নির্মান করে দেয়া হয়েছে ভুমিহীনদের। ওই তিনটি ঘরও  ২০ জুন হস্তান্তর করা হবে। ইউএনও আরো জানান,সারা দেশে সরকারের পক্ষ থেকে ভুমি হীনদের এ পর্যন্ত ৫৩৩৪০ ঘর দেয়া হয়েছে।