UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্ঘটনায় আহত ও নিহতদের পরিবারকে সেনাকল্যাণ সংস্থার অনুদান

usharalodesk
অক্টোবর ২০, ২০২১ ৩:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : সেনাকল্যাণ সংস্থার পক্ষ থেকে সড়ক দুর্ঘটনায় নিহত ও আহতদের প্রত্যেক পরিবারকে ৫০ হাজার টাকার নগদ অর্থ প্রদান করা হয়েছে। সেনা কল্যাণ ভবন (টাইগার গার্ডেন হোটেল) এর টিউলিপ কনফারেন্স হলে বুধবার (২০ অক্টোবর) অনুদান প্রদান অনুষ্ঠানে সেনা কল্যণ সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম, এনডিসি, পিএসসি উপস্থিত থেকে প্রতি পরিবারকে ৫০ হাজার টাকা নগদ অর্থ প্রদান করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সেনা কল্যাণ সংস্থার মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাখাওয়াত হোসেন, কর্ণেল ইফতেখারুল হক, পিএসসি, কর্ণেল আরশাদুজ্জামান খান, পিবিজিএম, ক্যাপ্টেন মোঃ নজরুল ইসলাম, (এন) পিএসসি,বিএন, কর্ণেল শহিদ, গ্রুপ ক্যাপ্টেন জামিল উদ্দিন আহম্মেদ, কর্নেল মোঃ আনোয়ারুল ইসলাম, মেজর এসএম শামিম আহম্মেদ খান, পিএসসি, পদাতিকসহ এনডিইউ, পিএসসিসহ উর্দ্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ।

এর আগে, গত ১৩ জানুয়ারি ঝিনাইদহের শৈলক’পা উপজেলার মদনডাঙ্গা বাজার সংলগ্ন শেখপাড়ায় একটি ব্যাটারি চালিত নছিমন ( আলমসাধু) ভাঙ্গা রাস্তার গর্ত এড়ানোর জন্য তাৎক্ষণিক দিক পরিবর্তন করে নিয়ন্ত্রন হারিয়ে ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এই দুর্ঘটনার পর থেকে সেনা কল্যাণের পক্ষ থেকে দুর্ঘটনা কবলিতদের বিভিন্ন সময়ে সাহায্য-সহযোগিতা করা হয়।

প্রাথমিক পর্যায়ে নিহতদের দাফন-কাফনের জন্য প্রতি পরিবারকে তাৎক্ষণিক ১০ হাজার টাকা প্রদান করা হয়। আহতদের চিকিৎসার জন্য প্রতিজনকে তাৎক্ষণিক ৫ হাজার টাকা প্রদান করা হয়।

এছাড়া মাহে রমজানের সিয়াম সাধনার সাহায্য স্বরূপ প্রতি পরিবারকে চাল, ডাল, চিনি, সয়াবিন তেল, লবণ ও ছোলা বিতরণ করা হয়। পরবর্তীতে মৃতদের পরিবারবর্গকে স্বাবলম্বী ও আয়ের সু-ব্যবস্থা করার জন্য সংস্থার পক্ষ হতে নিহত ও আহতদের একজনকে একটি করে হেভি ডিউটি রিক্রা ভ্যান প্রদান করা হয়। এরই ধারাবাহিকতায় এ চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন সেনাকল্যাণ সংস্থা।

(ঊ/আ-আরএম)