UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মোংলায় ৭৩ টিকচ্ছপসহ এক ব্যবসায়ী আটক

usharalodesk
জুলাই ২৭, ২০২১ ১:৫৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : বাগেরহাটের মোংলা থানা এলাকা থেকে ৭৩ টিকচ্ছপসহ এক ব্যবসায়ীকে আটক করেছেন কোস্ট গার্ড। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা বাগেরহাটের খানজাহান আলী (রহ) এর মাজার সংলগ্ন দিঘিতে ৭৩ সন্ধি কচ্ছপ অবমুক্ত করেন। আটককৃত ব্যক্তি হলেন, মোংলা দিগরাজ গ্রামের মঙ্গল চন্দ্র রায়ের ছেলে মনোজ রায়(৩০)।

অবমুক্তকালে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, খুলনার মৎস্য বিশেষজ্ঞ মো. মফিজুর রহমান চৌধুরী ও বন্যপ্রাণি পরিদর্শক রাজু আহমেদসহ বন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কোস্টগার্ড সূত্র জানায়, সোমবার বিকেল সাড়ে ৪টায় কোস্ট গার্ড পশ্চিম জোনের বিসিজি বেইস মংলার একটি টহল দল বাগেরহাট জেলার মোংলা থানাধীন আপাবাড়ির দিগরাজ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে ৭৩ টি বিলুপ্ত প্রায় মিঠা পানির সুন্ধি প্রজাতির কচ্ছপসহ মনোজকে আটক করেন।  জব্দকৃত কচ্ছপ ও মনোজ রায়কে পরবর্তী আইনানুগব্যবস্থা গ্রহণের জন্য বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, খুলনার নিকট হস্তান্তর করা হয়েছে। পরবর্তীতে মোবাইল কোর্টের মাধ্যমে আটককৃত ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

(ঊষার আলো-আরএম)