UsharAlo logo
বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

যে কারণে বেতন নেবেন না পাকিস্তানের প্রেসিডেন্ট ও স্বরাষ্ট্রমন্ত্রী

usharalodesk
মার্চ ১৩, ২০২৪ ১:১৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : দীর্ঘদিন ধরেই চরম অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে পাকিস্তান। দেশের এই অর্থনৈতিক সংকট বিবেচনা করে রাষ্ট্রীয় কোষাগার থেকে কোনো ধরনের বেতনভাতা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের নবনির্বাচিত প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি ও স্বরাষ্ট্রমন্ত্রী সৈয়দ মহসিন নকভি।

মঙ্গলবার প্রেসিডেন্টের সচিবালয় থেকে প্রকাশ করা এক বিবৃতিতে বেতন না নেওয়ার ঘোষণা দিয়েছেন জারদারি।

বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রেসিডেন্ট জারদারি সিদ্ধান্ত নিয়েছেন, রাষ্ট্রপ্রধানের পদে থাকা অবস্থায় তিনি বেতন নেবেন না।  অর্থনৈতিক সংকটকালে দেশের দূরদর্শী আর্থিক ব্যবস্থাপনাকে উৎসাহিত করার জন্য তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন। ‘

স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নকভি সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে তার বেতন না নেওয়ার ঘোষণা দিয়েছেন।  তিনি বলেন, ‘এই চ্যালেঞ্জিং সময়ে আমি প্রতিটি সম্ভাব্য উপায়ে জাতিকে সমর্থন ও সেবা করতে প্রতিশ্রুতিবদ্ধ।’

এর আগে গত সোমবার পাকিস্তানে নতুন মন্ত্রিসভা গঠন করেন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। ১৯ সদস্যের মন্ত্রিসভাকে শপথ পড়ান প্রেসিডেন্ট জারদারি। পরে মহসিন নাকভিকে স্বরাষ্ট্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়।

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো–চেয়ারম্যান আসিফ আলী জারদারি দেশের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছিলেন গত শনিবার। তিনি পাকিস্তান তেহরিক–ইনসাফ (পিটিআই) সমর্থিত সুন্নি ইত্তিহাদ কাউন্সিলের প্রার্থী মাহমুদ খান আচাকজাইকে হারিয়ে প্রেসিডেন্ট হন।

ঊষার আলো-এসএ