UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

রাত ৮টার পর মার্কেট-দোকান বন্ধ বিষয়ক বৈঠক আজ

pial
জুন ১৯, ২০২২ ৯:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : সারাদেশে রাত ৮টার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপণিবিতান ও কাঁচাবাজার বন্ধ করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে সংশ্লিষ্টদের সাথে জরুরি বৈঠক ডাকা হয়েছে। আজ রবিবার (১৯ জুন) বিকাল ৪টায় সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভা কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, বিদ্যুৎ এবং জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক বাংলাদেশ শ্রম আইন’ ২০০৬ এর ১১৪ ধারার বিধান কঠোরভাবে প্রতিপালনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান ঢাকা সিটি করপোরেশন উত্তর/দক্ষিণ, এমপ্লোয়ার্স ফেডারেশন, এফবিসিসিআই, এমসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ, বাংলাদেশ দোকান মালিক সমিতি ও ঢাকা চেম্বারসহ সব ব্যবসায়ী মালিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে জরুরি বৈঠক করবেন।

এর আগে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য রাত ৮টার পর সারাদেশে দোকান, শপিংমল, মার্কেট, বিপণিবিতান ও কাঁচাবাজার বন্ধের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অন্যদিকে, রাত ৮টার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপণিবিতান ও কাঁচা-বাজার বন্ধের নির্দেশনা আসন্ন ঈদুল-আজহা পর্যন্ত স্থগিত রাখার অনুরোধ জানিয়েছেন ব্যবসায়ীরা।

শনিবার বিকালে এফবিসিসিআই’তে অনুষ্ঠিত লোকাল গার্মেন্টস বিষয়ক স্ট্যান্ডিং কমিটির বৈঠকে এই অনুরোধ জানান তারা। ব্যবসায়ীরা বলেন, কোভিডকালীন গত ২ বছরে ঈদ ও নববর্ষসহ অন্যান্য উৎসবে বেচা-কেনা না হওয়ায় লোকসান গুনতে হয়েছে তাদের।

(ঊষার আলো-এসএইস)