UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

রাবিতে শিক্ষার্থীকে হল থেকে বের করে দেওয়ার অভিযোগ

pial
মে ১৮, ২০২২ ৩:৫৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে হলের সিট হতে নামিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে একই হলের ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে।

গত সোমবার (১৬ মে) দিনগত রাত ২টার দিকে শহীদ হবিবুর রহমান হলের ৪২৬ নম্বর কক্ষ থেকে ওই শিক্ষার্থীর বিছানাপত্র বের করে দেওয়া হয় বলে জানা যায়।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম জাবের হোসেন, তিনি বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের তৃতীয় বর্ষের একজন শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি নোয়াখালীর চাটখিল উপজেলায়। এই ঘটনায় অভিযুক্ত হলেন একই হলের ছাত্রলীগের সভাপতি মোমিন হোসেন ও তার কর্মীরা।

এ বিষয়ে মঙ্গলবার (১৭ মে) রাতে ভুক্তভোগী জাবের হোসেন বলেন, সোমবার আট-নয়জন লোক নিয়ে দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীকে জোর করে আমার সিটে উঠিয়ে দেয় ছাত্রলীগ। সিটটা বৈধভাবে আমার থাকা সত্ত্বেও তারা আমার বিছানাপত্র বাইরে বের করে দেয়। পরে এ ঘটনায় আমি প্রভোস্ট স্যারকে জানাই। এখন সমাধান হয়েছে, দু’দিনের মধ্যে ছেলেটা চলে যাবে বলে জানিয়েছে। তবে এখনো ওই ছাত্র (জোর করে তুলে দেওয়া ছাত্র) আমার রুমেই রয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে হল সভাপতি মোমিন হোসেন জানান, ওই সিটটা পলিটিক্যাল সিট ছিল। আমার এক বন্ধু সে রুমে ছিলো, আমার বন্ধু চলে যাবার পর আমরা একজনকে ওখানে তুলি। পরে প্রভোস্ট স্যার জাবের নামে শিক্ষার্থীকে ওই সিটে তোলেন। আমি বিষয়টি জানার পর ওই ছাত্রকে (জাবের) তার রুমে থাকতে বলি।

এ প্রসঙ্গে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. জাহিদুল ইসলাম জানান, আমি জাবেরের (ভুক্তভোগী) সাথে কথা বলেছি। এখন সমস্যার সমাধান করা হয়েছে।

(ঊষার আলো-এফএসপি)