UsharAlo logo
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

রেখার সিঁথিতে কার সিঁদুর?

ঊষার আলো ডেস্ক
অক্টোবর ৬, ২০২৪ ৭:৪৫ অপরাহ্ণ
Link Copied!

সনাতন ধর্মে বিবাহিত নারীরা সিঁদুর পরে থাকেন। বলিউড অভিনেত্রী রেখার স্বামী আত্মহত্যা করেছিলেন বহু বছর আগে। কিন্তু এখনও রেখার সিথিতে দেখা যায় সিঁদুর। দীর্ঘ দিন ধরেই অনুরাগীদের কৌতূহল, অভিনেত্রীর সিঁদুর পরার কারণ ঠিক কি?

১৯৮০ সালে আরকে স্টুডিওতে ধুমধাম করে ঋষি আর নিতু কাপুরের বিয়ের সময়ে রেখা সিথিতে সিঁদুর পরে সেখানে উপস্থিত হন। শুধু সিঁদুর নয় তার গলায় ছিল মঙ্গলসূত্রও। কিন্তু তখনও বিয়ে করেননি রেখা। সে সময় আবার বলি পাড়ায় অমিতাভ বচ্চন-রেখার সম্পর্ক নিয়ে নানা গুঞ্জন চলছিল। ওই অনুষ্ঠানে স্ত্রী জয়া বচ্চনকে নিয়ে হাজির হয়েছিলেন অমিতাভও। উপস্থিত অতিথিদের মনে তখন হাজারও প্রশ্ন ভিড় করেছিল।

এরপর, ১৯৯০ সালে শিল্পপতি মুকেশ আগরওয়ালকে বিয়ে করেন রেখা। কিন্তু বহু বছর আগেই আত্মহত্যা করেন অভিনেত্রীর স্বামী। তারপরেও, সিঁদুর পরা বন্ধ করেননি তিনি। যে কোনও অনুষ্ঠানে তার কপালে থাকে লাল সিঁদুর।

এই প্রসঙ্গে বেশ কয়েক বছর আগে এক সাক্ষাৎকারে রেখা বলেন, ‘‘আমি যে শহরের মেয়ে, সেখানে সিঁদুর পরা একটা ফ্যাশন।’’ যদি তার পরও রেখাকে নিয়ে গুঞ্জন থামেনি। ২০০৮ সালে রেখা ফের জানান, সিঁদুর তাঁকে মানায় তাই পরেন। লোকে কী বলছে সে সবে পাত্তা দেন না।