UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লকডাউনের তৃতীয় দিনেও প্রয়োজন ও অপ্রয়োজনে রাস্তায় মানুষ

usharalodesk
এপ্রিল ১৬, ২০২১ ৮:৪৪ অপরাহ্ণ
Link Copied!

জরিমানা ও থানায় নিয়ে আটকেও সচেতন করা যাচ্ছে না নগরবাসীকে
খুলনায় নতুন আক্রান্ত ৬০, ডেডেকেটেড করোনা হাসপাতালে মারা গেছে দুই জন

ঊষার আলো প্রতিবেদক : চলছে লকডাউন। চলছে সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন এলাকার স্বেচ্ছসেবী রাজনৈতিক সংগঠনগুরোর প্রচারনা কোন কিছুতেই ঘরে রাখা যাচ্ছে না সাধারণ মানুষদের। প্রয়োজনে অপ্রয়োজনে বাসার বাইরে বের হচ্ছেন তারা। আর স্বাস্থ্যবিধির বালাই নেই নগরীর অলি গলি, বাজার, ও হাসপাতালগুলোতেও।
লকডাউনের মধ্যে নগরীতে চলছে অবাধে ইজিবাইক, মটরসাইকেল, প্রাইভেট কার, মাইক্রোবাস, রিক্সা সবকিছু। পরিবহন বন্ধে মোড়ে মোড়ে চেক পোষ্ট বসিয়ে ইজিবাইকসহ অন্যান্য পরিবহন আটকে দিচ্ছে পুলিশ। তারপরও কোন কিছু মানার বালাই নাই। সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোমতাজুল ইসলাম বলেন, লকডাউনের দ্বিতীয় দিন তার থানায় ৫০টিরও অধিক ইজিবাইক ও অন্যান্য পরিবহন আটকে রেখে পরে মুচলেকা দিয়ে ছেরে দেওয়া হয়। শুক্রবারও প্রায় ২০টির মত ইজিবাইক ও অন্যান্য পরিবহন লকডাউন অমান্য করে রাস্তায় বের হওয়ায় আটকে রাখা হয়। পরে মুচলেকা নিয়ে তাদের ছেরে দেওয়া হয়। কিন্তু কোন কিছুতেই ঠেকানো যাচ্ছে না তাদের বাইরে বের হওয়া।
অপরদিকে ইজিবাইকে চলাচলকারিরাও বলছেন লকডাউনের উছিলায় ইজিবাইক, রিক্সা ও মটরসাইকেল, সিএনজিতে অতিরিক্ত ভাড়া আদায় করছে চালকরা। লক ডাউনের মধ্যে তারা বাইরে বেরিয়েছেন কেন এমন প্রশ্নেরও উত্তর আছে সহজ গরীব মানুষ কাজ কাম না করলে খাব কি তাই রাস্তায় বের হয়েছি। কিন্তু যখনই জিজ্ঞাসা করা হচ্ছে কোথায় যাচ্ছেন তখন আমতা আমতা প্রশ্ন তাদের।
খুলনা জেলা প্রশাসনের সূত্র বলছে লকডাউনের তৃতীয় দিনে নগরীতে ও জেলায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩৬ মামলায় ২২হাজার ৯শত৫০টাকা জরিমানা আদায় করা হয়েছে। তারপরও বন্ধ হচ্ছে না অলিতে গলিতে আড্ডা। আর জরুরী সেবা প্রদান স্থানের স্বাস্থ্যবিধি।
হাসপাতালগুলোতেও স্বাস্থ্যবিধি নিশ্চিতের কোন বালাই নাই। তা তদারকিতেও কর্তৃপক্ষের নেই দৃশ্যমান কোন উদ্যোগ। কিছু পোষ্টার আর মেঝেতে কিছু দাগ দেওয়া ছারা।
অথচ খুলনার করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে হু হু করে। শুক্রবার (১৬ এপ্রিল) খুলনায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৬০ জন। বৃহষ্পতিবার যা ছিল ৪৪। শুক্রবার (১৬ এপ্রিল) খুলনায় নমুনা পরীক্ষা হয়েছে শুক্রবার ৩৯৪টি। শুক্রবার খুলনা মেডিকেল কলেজে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৩৫টি। খুলনা ছাড়াও বিভাগের বাগেরহাটে ০৫, যশোরে ০৩, সাতক্ষীরায় ০৪ ও নড়াইলে আক্রান্ত হয়েছে ০১ জন।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে মারা গেছে আজ দুই জন। একজন যশোরের বাসিন্দা সোনা মিয়া (৬৯), অপরজন দৌলতপুর রেলিগেট এলাকার বাসিন্দা এন আর পারভীন (৫৮)।

(ঊষার আলো-এমএনএস)