UsharAlo logo
বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লকডাউনে তৎপর প্রশাসন : বিভিন্নস্থানে জরিমানা-সাজা 

koushikkln
এপ্রিল ৫, ২০২১ ২:২৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : প্রথম দিনেই লকডাউন বাস্তবায়নে খুলনা মহানগরী ও জেলায় তৎপর রয়েছে প্রশাসন। মহানগরীর সোনাডাঙ্গা, শিববাড়ি মোড়, ময়লাপোতা মোড়সহ বিভিন্ন এলাকায় জরিমানা ও সাজা প্রদান করে ভ্রাম্যমান আদালত। একই সাধে সাধারণ মানুষকে সচেতন করেন।

ওদিকে কঠোর অবস্থান রয়েছে পাইকগাছা উপজেলা প্রশাসন। প্রশাসনের পক্ষথেকে জিরো পয়েন্ট ও পৌর সদর সহ গুরুত্বপূর্ণ স্থানে দফায় দফায় অভিযান পরিচালনা করা হয়। প্রথম দিনেই সরকারি নির্দেশনা উপেক্ষা করে দোকান খোলায় দুইজনকে দুইদিনের সাজা প্রদান করা হয়। সোমবার (০৫ এপ্রিল) সকাল থেকেই দূরপাল্লার বাস বন্ধ থাকলেও অন্যান্য যানবাহন কিছুটা নিয়ন্ত্রণ হীন ছিল। সরকারি অফিস ও ব্যাংক সহ অন্যান্য সেবামূলক প্রতিষ্ঠানে সিমিত পরিসরে সেবা প্রদান করা হয়। কাপড় পট্টি সহ বিভিন্ন মার্কেট সকাল থেকেই ছিল বন্ধ।
এদিকে লকডাউন যাতে পুরোপুরি কার্যকর ও বাস্তবায়ন হয় এজন্য সকাল থেকেই কঠোর অবস্থান নেয় প্রশাসন। নির্বাহী ম্যাজিট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর নেতৃত্বে প্রশাসনের পক্ষথেকে জিরো পয়েন্ট ও পৌর সদর সহ উপজেলার গুরুত্বপূর্ণ স্থান সমূহে দফায় দফায় অভিযান পরিচালনা করার মাধ্যমে লকডাউন কার্যকর করা হয়। এসময় জন গুরুত্বপূর্ণ জিরো পয়েন্টে চেক পোস্ট বসিয়ে যানবাহন চলাচলের উপর কড়াকড়ি আরোপ করা হয়। জব্দ করা হয় অসংখ্য যানবাহনের চাবি। অভিযান কালে চায়ের দোকান খোলা রাখায় জিরো পয়েন্টের দুই চা বিক্রেতাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদলতের মাধ্যমে আটক চা বিক্রেতা দুই ভাই আব্দুস সামাদ ও রজব কে দুইদিনের বিনাশ্রম কারাদ- প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।
এপ্রসঙ্গে ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান লকডাউন বাস্তবায়নে প্রশাসনের পক্ষথেকে দিনভর অভিযান অব্যাহত রাখা হয়। থানা পুলিশের সহযোগিতায় অভিযান অব্যাহত রাখায় এক সপ্তাহের লকডাউনের প্রথম দিন অনেকটাই কার্যকর ও সফল হয়েছে। ব্যবসায়ী, শ্রমিক, যানবাহন চালক সহ সকলের সহযোগীতা থাকলে আশাকরছি আগামী ৬ দিনের লকডাউনও কার্যকর হবে।
ছাত্রলীগের মাস্ক বিতরণ : পাইকগাছায় ছাত্রলীগের পক্ষথেকে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবুর নির্দেশনায় সোমবার সকালে পৌরসদরের বিভিন্ন স্থানে এ মাস্ক বিতরণ করা হয়। ছাত্রলীগের পক্ষে প্রধান অতিথি হিসেবে মাস্ক বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি এফএমএ রাজ্জাক, যুবলীগ নেতা এমএম আজিজুল হাকিম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান পারভেজ রনি, ছাত্রলীগ নেতা রাশেদুজ্জামান রাসেল, শাহিন শাহ বাদশা, অহিদুজ্জামান, মাজহারুল ইসলাম মিথুন, রসুল গাজী, আব্দুর রহিম, ফয়সাল আলম ফাহিম, নাফিউর রহমান নাফি, রাকিব হোসেন, মিরাজুল ইসলাম মিরাজ, অপি মন্ডল, নাইম হাসান ও অমি।