UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ভোটগ্রহণ

usharalodesk
এপ্রিল ১৬, ২০২১ ১২:১৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : করোনা সংক্রমণের মধ্যে পশ্চিমবঙ্গে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৫ম দফা ভোটগ্রহণ। নির্বাচন নিরবচ্ছিন্ন করতে ভোটের মাঠে থাকছে ৮৫৩ কোম্পানি বাহিনী।
১৭ এপ্রিল শনিবার ৬ জেলার ৪৫ আসনে ওই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে নির্বাচন সূত্রে জানা যায়।
৫ম দফার এ নির্বাচন উত্তরবঙ্গের দার্জিলিংয়ের সব আসন, জলপাইগুড়ি জেলার সব আসন, কালিম্পংয়ের ১টি আসন, উত্তর ২৪ পরগনার ১৬ আসন, নদিয়ার ৮ আসন ও পূর্ব বর্ধমানের ৮ আসনে অনুষ্ঠিত হবে।
এই দফায় ভোটের মাঠের লড়াইয়ের থাকছে:
জ্যেতিপ্রিয় মল্লিক, গৌতম দেব, চিরঞ্জিত, মদন মিত্র, ব্রাত্য বসু, রাহুল সিনহা, শমীক ভট্টাচার্য, অদিতি মুন্সি, সুজিত বসু, অশোক ভট্টাচার্য, সব্যসাচী চক্রবর্তী, অশোক ভট্টাচার্য, পার্নো মিত্র, তাপস রায় ও রাজু বন্দ্যোপাধ্যায়।
যেসব জেলার আসনে ভোটগ্রহণ হবে:
পূর্ব বর্ধমান জেলার বর্ধমান দক্ষিণ, রায়না, জামালপুর, মন্তেশ্বর, কালনা, খণ্ডঘোষ, মেমারি ও বর্ধমান উত্তর আসন।
নদিয়া জেলার রানাঘাট উত্তর-পূর্ব, রানাঘাট দক্ষিণ, চাকদহ, কল্যাণী, হরিণঘাটা, শান্তিপুর, রানাঘাট উত্তর-পশ্চিম ও কৃষ্ণগঞ্জ আসন।
উত্তর ২৪ পরগনা জেলার দেগঙ্গা, হাড়োয়া, মিনাখাঁ, সন্দেশখালি, বসিরহাট দক্ষিণ, বসিরহাট উত্তর, হিঙ্গলগঞ্জ, পানিহাটি, কামারহাটি, বরানগর, দমদম, রাজারহাট নিউটাউন, বিধাননগর, রাজারহাট গোপালপুর, মধ্যমগ্রাম ও বারাসত আসন।
জলপাইগুড়ি জেলায় নাগরাকাটা, ধূপগুড়ি, ময়নাগুড়ি, জলপাইগুড়ি, রাজগঞ্জ, ডাবগ্রাম-ফুলবাড়ি ও মাল আসনে।
এ ছাড়া কালিম্পং জেলার কালিম্পং এবং দার্জিলিং জেলার মাটিগাড়া-নকশালবাড়ি, শিলিগুড়ি, ফাঁসিদেওয়া, দার্জিলিং ও কার্শিয়াং আসনে অনুষ্ঠিত হবে ওই নির্বাচন।

(ঊষার আলো- এম.এইচ)