UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শপথ নিলেন ৯ বিচারপতি

usharalodesk
অক্টোবর ১৯, ২০২১ ১:৫৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারপতি থেকে স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ পাওয়া নয় বিচারপতির শপথ গ্রহণ  সম্পন্ন হয়েছে।

আজ (১৯ অক্টোবর) বেলা ১১টার পর সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাদের শপথবাক্য পাঠ করান। ওই সময় ৯ বিচারপতির স্ত্রী-সন্তানরাও জাজেস লাউঞ্জে উপস্থিত ছিলেন।

শপথ নেওয়া ৯ বিচারপতি হচ্ছে, বিচারপতি মুহম্মদ মহবুব-উল ইসলাম, বিচারপতি শাহেদ নূরউদ্দিন, বিচারপতি ড. মো. জাকির হোসেন, বিচারপতি মো. আখতারুজ্জামান, বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদার, বিচারপতি কাজী ইবাদত হোসেন, বিচারপতি কে এম জাহিদ সারওয়ার, বিচারপতি এ কে এম জাহিরুল হক ও বিচারপতি কাজী জিনাত হক।

রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর  এই শপথ অনুষ্ঠান পরিচালনা করেন। এর আগে, রাষ্ট্রপতির আদেশক্রমে সোমবার আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বরত সচিব গোলাম সারওয়ারের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়েছে।

২০১৯ সালের ২০ অক্টোবর সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ওই ৯ জনকে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। সেসময় ২ বছরের জন্য তাদের এ নিয়োগ দিয়ে আইন মন্ত্রণালয়ের আইন এবং বিচার বিভাগ থেকে আদেশ জারি করা হয়।

 

(ঊ/আ-আরএম)