UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোমণি চক্ষু হাসপাতালে বিশ্ব দৃষ্টি দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা

usharalodesk
অক্টোবর ১৪, ২০২১ ১:২২ অপরাহ্ণ
Link Copied!

ফুলবাড়ি গেট প্রতিনিধি : বিশ্ব দৃষ্টি দিবস উপলক্ষে খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের উদ্যোগে এবং সাইডসেভার্সের সহায়তায় প্রতি বছরের ন্যায় এ বছরও র‌্যালী, আলোচনা সভা, ফ্রি-মেডিকেল ক্যাম্প এবং রোগীদেরকে ফ্রি ঔষধ ও চশমা প্রদানসহ বিভিন্ন কর্মসুচীর মধ্যে দিয়ে দিবসটি পালন করেন।

‘আপনার চোখ’কে ভালবাসুন’ এই স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল ৯টায় হাসপাতালের প্রধান ফটক থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি খুলনা যশোর মহাসড়কের বাদামতলা-ফুলবাড়ীগেট এলাকার গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে হাসপাতালে এসে শেষ হয়। বিশ্ব দৃষ্টি দিবসের স্লোগান সম্বলিত ফেস্টুন ও প্লাকার্ড নিয়ে প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরাসহ সাধারণ জনগণ স্বতষ্ফুর্তভাবে র‌্যালীতে অংশগ্রহন করে। র‌্যালী শেষে হাসপাতালের কনফারেন্স কক্ষে বিষয় ভিত্তিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে ৩টি বিনামূল্যে চক্ষু শিবির যথাক্রমে খুলনার চরের হাট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, নগর জীবন ইনষ্টিটিউট, সাতক্ষিরার হাট গোপালপুর সদর এবং ঝিনাইদহে অনুষ্ঠিত হয়।

এই ৩টি চক্ষু শিবিরে মোট ১ হাজার ৯’শ ৬৩ জন রুগীকে সেবা প্রদান করে ২’শ ৯১ জন রুগীকে বিনা মূল্যে পাওয়ারী চশমা প্রদানসহ ৪’শ ৫৫ জন রুগীর চোখে বিনা মূল্যে সানী অপারেশন করা হয়। দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা হাসপাতালের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়।

হাসপাতালের পরিচালক ডা. মোঃ আব্দুর রব এর সভ্পাতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন শেখ মহিতুজ্জামান, ডা, বিএম সাইফুর রহমান, ডা. মোঃ মিজানুর রহমান নাসিম, ডা. মোঃ নজরুল ইসলাম, ডা. মোঃ আরফিয়া মুন্নি, ডা. শীতেষ চন্দ্র ব্যানার্জী, ডা. জোবায়ের রিয়াল, মাইন উদ্দিন, মীর মিজানুর রহমান, মোঃ আজিমুল মুনির হোসেন, গিয়াস উদ্দিন জোমাদ্দারসহ প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীগণ।

 

(ঊষার আলো-আরএম)