UsharAlo logo
সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিশু রমজান আলী কে পোড়াদহ রেলওয়ে স্টেশন হতে উদ্ধার, যশোরে পরিবারের কাছে হস্তান্তর

ঊষার আলো ডেস্ক
মার্চ ৩১, ২০২৪ ১২:০০ অপরাহ্ণ
Link Copied!

গত ২৮মার্চ সন্ধ্যার সময় পোড়াদহ রেলওয়ে স্টেশনে প্লাটফর্ম ডিউটিরত পুলিশ সদস্যরা একটি শিশুকে স্টেশনে ঘোরাফেরা করতে দেখেন। তবে তাকে পথশিশু মনে না হওয়ায় দায়িত্বরত পুলিশ সদস্যরা তাকে উদ্ধার পূর্বক  জিজ্ঞাসাবাদ করেন।

তখন শিশুটি জানায় যে, তার বাড়ী যশোর। বাড়ী থেকে তাকে তার মা জোর করে মাদ্রাসায় পাঠানোর চেষ্টা করার জন্য বাসা হতে পালিয়ে যশোর রেলওয়ে স্টেশনে আসে। সেখান থেকে ট্রেন যোগে পোড়াদহ রেলওয়ে স্টেশনে আসে। তবে জিজ্ঞাসাবাদে বাড়ীর সম্পূর্ন ঠিকানা বলতে পারে নি।

পরবর্তীতে পুলিশ সুপার, খুলনা রেলওয়ে জেলা জনাব মোঃ রবিউল হাসান-এর দিক নির্দেশনায় ২৮মার্চ রাতে  পোড়াদহ রেলওয়ে স্টেশনে হতে রকেট ট্রেনের টিজি পার্টির সহায়তায় যশোর রেলওয়ে স্টেশনে পাঠানো হয়।

যশোর রেলওয়ে পুলিশ ফাড়িঁর আইসি এসআই (নিঃ) মনিতোষ বিশ্বাস শিশুটিকে নিজ হেফাজতে নিয়ে খাবার খাওয়ান। পরে আদরের সহিত তাকে তার নাম-ঠিকানা জিজ্ঞাসা করেন। কিন্তু শিশুটি শুধু তার পিতার নাম এবং তার বাড়ী যশোরের ধোপাপাড়া জানান। পরবর্তীতে যশোর রেলওয়ে পুলিশ ফাড়িঁর অফিসার ফোর্সের চেষ্টায় শিশুটির বাড়ীর ঠিকানা খুজে বের করতে সমর্থ হন।

২৯ মার্চ দুপুরে শিশু রমজান আলী’কে তার বাড়ীতে মায়ের কাছ হস্তান্তর করা হয়। আদরের শিশুকে পেয়ে মা সহ পরিবারের লোকজন স্বস্তির নিশ্বাস ফেলেন। রেলওয়ে পুলিশের এই সেবার জন্য শিশুটির মা সহ পরিবারের সবাই খুলনা রেলওয়ে পুলিশকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন।