UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শীতলক্ষ্যায় ডুবে যাওয়া লঞ্চটি তীরে আনা হয়েছে

usharalodesk
এপ্রিল ৫, ২০২১ ১:১২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করে পাড়ে আনা হয়েছে। আজ সোমবার (৫ এপ্রিল) লঞ্চটি উদ্ধার কাজ চালায় বিআইডব্লিটিএ।
এর আগে ৪ এপ্রিল রোববার অর্ধশত যাত্রী নিয়ে লঞ্চডুবির ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত ৫ নারীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে ২০ জনকে। এখনও নিখোঁজ রয়েছে অন্তত ২৯ জন। ১৮ ঘণ্টা ধরে চলেছে উদ্ধারকাজ।
এদিকে স্বজনদের খোঁজে নদীর পাড়ে পরিবারের সদস্যরা ভিড় করেছে। এ সময়ে কান্নায় ভেঙে পড়ে অনেকে। রাত থেকে নির্ঘুম কাটিয়েছে স্বজনেরা।
স্বজনহারাদের আর্তনাদে ভারী হয়ে ওঠেছে শীতলক্ষ্যা নদীর তীর। নিখোঁজদের সন্ধানে এদিক-ওদিক ছোটাছুটি শুরু করেছে স্বজনরা। লঞ্চটি তোলার পর নিখোঁজদের সন্ধানে ভিড় করছে স্বজনরা।
মোবাইল ফোনের ধারণ করা ছবিতে দেখা যায়, বড় একটি কার্গোজাহাজ যাত্রীবাহী একটি লঞ্চকে ধাক্কা দিয়ে পিষে চলে যায়। আর এতেই ঘটেছে এ দুর্ঘটনা।
রোববার বিকেলে নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জের দিকে যাচ্ছিল দোতলা ছোট আকারের যাত্রীবাহী লঞ্চ ‘সাবিত আল আসাদ’। মদনগঞ্জ এলাকায় নির্মাণাধীন তৃতীয় শীতলক্ষ্যা সেতু এলাকায় পৌঁছালে এসকে-৩ নামের একটি কার্গো জাহাজের ধাক্কায় সেটি ডুবে যায়। দুর্ঘটনার পর লঞ্চের অনেক যাত্রী সাঁতরে তীরে উঠে আসলেও নিখোঁজ ছিলেন অনেকে।
বৈরী আবহাওয়ার কারণে উদ্ধারকাজে বেগ পেতে হয় কোস্টগার্ড ও নৌবাহিনী সদস্যদের। পরে রাত সাড়ে ৯টার দিকে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় পৌঁছে কাজ শুরু করে। রাত ১০টার দিকে জাহাজটির অবস্থান শনাক্ত করা হয়। এরপর একে একে উদ্ধার করা হয় মরদেহ।

(ঊষার আলো: এম.এইচ)