UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার থেকে চলবে অভ্যন্তরীণ ফ্লাইট, খুলবে কল-কারখানা

usharalodesk
আগস্ট ৫, ২০২১ ৪:৫২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : সরকারি বিধিনিষেধের মধ্যেও শিল্প-কারখানাসমূহ চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ১০ আগস্ট পর্যন্ত বিধি-নিষেধ বাড়লেও শুক্রবার (৬ আগস্ট) থেকে সকল শিল্প, কল-কারখানা ও অভ্যন্তরীণ রুটে বিমান চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (০৫ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ১০ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত চলমান বিধি-নিষেধ বৃদ্ধি করে প্রজ্ঞাপন জারি করে।

তাতে বলা হয়, শিল্প ও কল-কারখানা বিধি-নিষেধের আওতার বাইরে থাকবে এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল করবে।

এর আগে করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে গত মঙ্গলবার (০৩ আগস্ট) সচিবালয়ে সরকারের শীর্ষ পর্যায়ের বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, ১১ আগস্ট থেকে দোকানপাট, অফিস ও সীমিত সংখ্যক গণপরিবহন চলাচল করবে।

করোনা সংক্রমণ রোধে গত ১ জুলাই হতে কঠোর বিধি-নিষেধ শুরু হয়। ঈদের সময় আটদিন বিরতি দিয়ে গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়। এই সময়ে গণপরিবহন, অফিস ও দোকানপাট বন্ধ রাখা হয়েছে। আর তা শেষ হচ্ছে ৫ আগস্ট মধ্যরাতে। তারই মধ্যে গত ১ আগস্ট থেকে রপ্তানিমুখী শিল্প-কলকারখানা খুলে দেওয়া হবে। তবে করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় কঠোর বিধি-নিষেধ আরও পাঁচ দিন বৃদ্ধির সিদ্ধান্ত হয়।

সাথে শিল্প-কারখানাসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণ করে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে এয়ারলাইন্সগুলোকেও মানতে হবে স্বাস্থ্যবিধি।

(ঊষার আলো-এফএসপি)