UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাজিরপুরে প্রাইভেট ও কোচিং এর দায়ে ২ শিক্ষককে জরিমানা

usharalodesk
এপ্রিল ১৩, ২০২১ ৯:১৮ অপরাহ্ণ
Link Copied!

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের নাজিরপুরে প্রাইভেট ও কোচিং বাণিজ্যের অভিযোগে ২ শিক্ষককে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (১৩ এপ্রিল) সকালে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সাখাওয়াত জামিল সৈকতের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত উপজেলা সদরের বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের দুই শিক্ষককে ৪ হাজার টাকা আর্থিক দন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্ত ওই শিক্ষকদ্বয় হলেন ওই বিদ্যালয়ের ইংরেজী বিষয়ের সহকারী শিক্ষক দেবব্রত রায় ও একই বিদ্যালয়ের খন্ডকালীন (অতিথি) শিক্ষক নিত্যানন্দ মন্ডল।
উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. সাখাওয়ার জামিল সৈকত জানান, গত এক বছরের বেশী সময়ে করোনা থাকায় দেশের সকল স্কুল-কলেজ বন্ধ থাকায় কোচিং বাণিজ্যসহ প্রাইভেট শিক্ষা ব্যবস্থাও বন্দ রয়েছে। কিন্তু নাজিরপুরের কিছু শিক্ষক সরকারী এ নির্দেশ অমান্য করে কোচিং বাণিজ্য ও প্রাইভেট শিক্ষা ব্যবস্থা অব্যাহত রাখছেন। তাই জেলা প্রশাসকের নির্দেশে ওই দুই শিক্ষককে আর্থিক জরিমানা প্রদান করা হয়।
জানা গেছে, উপজেলা সদরের সরকারী বঙ্গমাতা মহিলা কলেজের কয়েক শিক্ষক, নাজিরপুর ডিগ্রী কলেজ, নাজিরপুর সিরাজুল হক সরকারী বালক মাধ্যমিক বিদ্যালয়, উপজেলার শ্রীরামকাঠী, দীঘিরজান, গাওখালীসহ বিভিন্ন স্থানে স্কুল-কলেজসহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা এ প্রাইভেট ও কোচিং বানিজ্যের সাথে জড়িত রয়েছেন।
নাম প্রকাশ না করার শর্তেএকাধীক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা জানান, করোনাকালীন এ সময়ে স্কুল-কলেজ বন্দ থাকার পরও এখানের কিছু শিক্ষক (কোচিং ও প্রাইভেটের সাথে জড়িত) শিক্ষার্থীদের ফোন করে ও ক্লাসে উত্তির্ন করানো হবে না এমন হুমকী দিয়ে প্রাইভেট পড়াতে নিচ্ছেন। আর এক্ষেত্রে শিক্ষার্থীদের কাছ থেকে অগ্রীম টাকা নিচ্ছেন।

(ঊষার আলো-এমএনএস)