UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সন্ধান মিললো ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের

koushikkln
জুন ১৮, ২০২১ ৬:৪১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : অবশেষে সন্ধান মিলেছে ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের। শুক্রবার (১৮ জুন) দুপুরে আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে রংপুরে তার প্রথম স্ত্রীর বাসা থেকে উদ্ধার করা হয়। ব্যক্তিগত কারণে গাইবান্ধায় তার বন্ধুর বাসায় আত্মগোপনে ছিলেন বলে গোয়েন্দা পুলিশ (ডিবি) জানিয়েছে। একই সাথে তাঁর সাথে নিখোঁজ অপর ব্যক্তিরা বাড়ি ফিরেছেন।
শুক্রবার বিকেলে রংপুর ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানায় ডিবি কর্মকর্তারা। উদ্ধারের পর তাকে রংপুর ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।
রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার আবু মারুফ হোসেন গণমাধ্যমকে জানিয়েছেন, ত্ব-হা রংপুর নগরীর কলেজ রোডে চারতলা মোড়ে প্রথম স্ত্রীর ভাড়া বাসায় অবস্থান করছিলেন। খবর পেয়ে পুলিশ সেখানে যায়। এরপর তাকে সেখান থেকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।
ত্ব-হার পারিবারিক বাড়ি রংপুর নগরীর সেন্ট্রাল রোডের আহলে হাদিস মসজিদ এলাকায়। তিনি প্রথম স্ত্রী হাবিবা নূর, দেড় বছরের ছেলে ও তিন বছরের মেয়েকে নিয়ে শালবন মিস্ত্রিপাড়া চেয়ারম্যান গলিতে একটি ভাড়া বাসায় থাকেন। শুক্রবার সেখান থেকেই তাকে ডিবি পুলিশ উদ্ধার করে জিজ্ঞাসাবাদের জন্য নেয়। তার ঢাকার পল্লবীর লালমাটিয়া এলাকার এক বাসায় থাকেন ত্ব-হার দ্বিতীয় স্ত্রী সাবিকুন্নাহার।
রংপুর কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ সাংবাদিকদের বলেছেন, বাড়ি ফিরে আসার পর ত্ব-হাকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।
গত ১০ জুন রাত থেকে নিখোঁজ ছিলেন আবু ত্বহা, তার দুই সঙ্গী আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিন। সেদিন বিকেল ৪টার দিকে ওই তিনজনসহ আবু ত্ব-হা রংপুর থেকে ভাড়া করা একটি গাড়িতে ঢাকার পথে রওনা দেন বলে দাবি করেন তার পরিবার।
রংপুর ডিবি অফিসে অবস্থানকারী ত্বহার মামা গণমাধ্যমকে বলেন, ত্ব-হা নামাজের পর পর ফিরে এসেছে। ওর সঙ্গে যারা ছিল তারাও ফিরে এসেছে। ওরা কোথায় ছিল এসব এখনো জানতে পারিনি। ওকে এখন ডিবি পুলিশ কথা বলতে ডেকে নিয়েছে।’
তিনি বলেন, ত্ব-হা’র সঙ্গে যারা ছিল তারা সকলেও ফিরে এসেছে কিন্তু তারা এখানে ( গোয়েন্দা বিভাগের উপ পুলিশ কমিশনারের কার্যালয়ে) আসে নি।