UsharAlo logo
বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সপ্তাহের শেষ কার্যদিবসে পুঁজিবাজারে সূচকের উত্থান

usharalodesk
সেপ্টেম্বর ২, ২০২১ ৫:২৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সপ্তাহের শেষ কার্যদিবস পুঁজিবাজারে সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। বৃহস্পতিবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে।

এদিন ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৬৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৯৮১ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে শরীয়াহ সূচক ১২ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৫০৮ ও ২৪৯৬ পয়েন্টে অবস্থান করছে।

আজ ডিএসইতে ২ হাজার ৪৭৪ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আগের দিনের চেয়ে ডিএসইতে ১০৮ কোটি টাকার লেনদেন বেড়েছে। আগের দিন ডিএসইতে ২ হাজার ৩৬৬ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়।

বৃহস্পতিবার ডিএসইতে ৩৭৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়। এগুলোর মধ্যে দাম বেড়েছে ২৩৭টি কোম্পানির ও কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই বৃহস্পতিবার ১৯৩ পয়েন্ট বেড়ে ৩০ হাজার ৩৫০ পয়েন্টে অবস্থান করে।

আজ সিএসইতে হাত বদল হওয়া ৩২৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯২টির ও কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার দর।

বৃহস্পতিবার সিএসইতে ৮৮ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়। যা আগের কার্যদিবসের চেয়ে ১১ কোটি টাকার লেনদেন কমেছে। আগের দিন সিএসইতে ৯৯ কোটি ৫২ লাখ টাকার লেনদেন হয়েছিল।

(ঊষার আলো-এফএসপি)