UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সফরের দ্বিতীয় দিনে যে সকল কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর

usharalodesk
জানুয়ারি ৭, ২০২৩ ১১:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : দুদিনের ব্যক্তিগত সফরে এসে ছোটবোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে নিজ জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৬ জানুয়ারি) গণভবন থেকে সড়ক পথে টুঙ্গিপাড়ায় পৌঁছান তিনি। সফরের প্রথমদিন প্রধানমন্ত্রী একেবারে পারিবারিক কর্মসূচির মধ্যে দিয়ে কাটলেও শনিবার (৭ জানুয়ারি) সফরের দ্বিতীয় দিনে উদ্বোধন ও দলীয় কর্মসূচি রয়েছে তার।

জানা গেছে, শনিবার দুপুর ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রধান হিসেবে নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন। এরপর নেতাদের সঙ্গে নিয়ে একাত্তরের ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের আত্মার মাগফিরাত কামনা করে সুরা ফাতিহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

দুপুর সাড়ে ১২টায় নিজ বাড়ি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে গোপালগঞ্জ সদর, টুঙ্গিপাড়া ও কোটালিপাড়া উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। তারপর দুপুর ২টায় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজিত সভায় যোগদান করবেন।

পরে দুপুর আড়াইটায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নবগঠিত জাতীয় পরিষদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির এবং উপদেষ্টা পরিষদের প্রথম যৌথ সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বিকাল ৪টার দিকে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

এর আগে সফরের প্রথমদিনে শুক্রবার টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় ছোট বোন শেখ রেহানাসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। বিকেল ৩টার দিকে নিজ মাতৃভূমি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে সড়ক পথে খুলনার উদ্দেশ্যে রওনা হন।

জানা গেছে, সড়কপথে খানজাহান আলী সেতু (রূপসা সেতু) পার হয়ে আড়ংঘাটা বাইপাস ধরে তিনি দিঘলিয়া ঘাটে পৌঁছবেন। পরে তিনি নগরঘাট ফেরি পার হয়ে বিকেল ৪টায় তার মায়ের নামে কেনা জমি ও পাট গোডাউনে যান। সেখানে তিনি প্রায় ৪০ মিনিট অবস্থান করেন। দিঘলিয়া থেকে প্রধানমন্ত্রী খুলনা নগরীর শেরে বাংলা সড়কে অবস্থিত ছোট চাচা শেখ আবু নাসেরের বাড়িতে যান।

বঙ্গবন্ধু খুলনায় এসে এ বাড়িতে অবস্থান করতেন। সেখানে দলের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। ওই বাড়িতে প্রধানমন্ত্রী মাগরিবের নামাজ আদায় শেষে সড়ক পথে খুলনা ছাড়েন। এ সময় প্রধানমন্ত্রীর চাচাতো ভাই ও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, সংসদ সদস্য শেখ সালাহ উদ্দিন জুয়েল উপস্থিত ছিলেন। এরপর খুলনা থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ফিরে সরকারের চার বছরে মেয়াদের পূর্তি উপলক্ষ্যে জাতির উদ্দেশ্যে ভাষণের মধ্য দিয়ে শেষ করেন সফরের প্রথমদিনের কর্মসূচি।

ঊষার আলো-এসএ