UsharAlo logo
শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে দু`পক্ষের সংঘর্ষে পল্লী চিকিৎসক নিহত

usharalodesk
এপ্রিল ৯, ২০২২ ১২:২৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : সিলেট শহরতলীর খাদিম নগরের সাহেবের বাজারের বাজারতল গ্রামে দু’পক্ষের সংঘর্ষে মো. নিজাম উদ্দিন নামে এক পল্লী চিকিৎসক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত ১৫/২০ জন।শনিবার (৯ এপ্রিল) ভোরে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, দুই একর জমি নিয়ে পল্লী চিকিৎসক নিজাম উদ্দিন ও একই এলাকার নয়ন মিয়ার মধ্যে বিরোধ চলছিল। বিষয়টি মিমাংসার জন্য এলাকায় সালিশের আয়োজন করা হয়। সালিস থেকে দুই পক্ষকেই ওই জমি চাষাবাদে বিরত রাখা হয়। সালিশকারকরা নিজেদের মানুষ দিয়ে বিরোধপূর্ণ জমি চাষাবাদের ব্যবস্থা করেন। সিদ্ধান্ত হয়,যে পক্ষ সালিশে জমির মালিকানা পাবে তারা ফসল নিবে।

এই পরিস্থিতিতে শনিবার (৯ এপ্রিল) সেহরির পরে অর্ধ শতাধিক লোক নিয়ে নয়ন মিয়া পক্ষ বিরোধপূর্ণ জমির ধান কাটতে যান। খবর পেয়ে পল্লী চিকিৎসক আকরাম উদ্দিন ও অপর ভাই পল্লী চিকিৎসক নিজাম উদ্দিন তার আত্মীয় স্বজনদের নিয়ে ধান কাটতে বাধা দেন। এসময় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।  এতে ঘটনাস্থলেই প্রাণ হারান মো. নিজাম উদ্দিন।

গুরুতর আহত হয়েছেন আকরাম উদ্দিনসহ আরো কয়েকজন। খবর পেয়ে এয়ারপোর্ট থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।এয়ারপোর্ট থানার ওসি খান মোহাম্মদ মাইনুল জাকির বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গেছে। একজন পল্লী চিকিৎসক নিহত হয়েছেন।  হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

ঊষার আলো-এসএ