UsharAlo logo
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সুচরিতার জাতীয় পুরস্কার নিয়ে প্রশ্ন তুললেন ফারিয়া

usharalodesk
সেপ্টেম্বর ৭, ২০২৪ ৩:৩৫ অপরাহ্ণ
Link Copied!

বিনোদন ডেস্ক: ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘দেবী’র জন্য সেরা অভিনেত্রী হিসাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান জয়া আহসান। এর মাধ্যমে সিনেমায় অভিষেক হয় নাটকের অভিনেত্রী শবনম ফারিয়ার। এ সিনেমায় অভিনয়ের জন্য পার্শ্ব চরিত্রের সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কারের দৌড়ে ছিলেন তিনিও। শেষ পর্যন্ত তাকে পুরস্কার দেওয়া হয়নি দাবি করেন ফারিয়া। তিনি বলেন, “কত ক্ষমতা, কত বড় বড় কথা একেকজনের।

পুরস্কার ঘোষণার আগের রাতেও শুনলাম, ‘দেবী’র জন্য ন্যাশনাল অ্যাওয়ার্ড পাচ্ছি। জয়া আপু সেরা অভিনেত্রী আর আমি সেরা পার্শ্ব অভিনেত্রী। পরদিন গেজেটে দেখি কোনো এক বিশেষ দলের এক সদস্যের নাম!” এ বিশেষ একজন বলতে তিনি অভিনেত্রী সুচরিতাকে ইঙ্গিত করেছেন। কারণ, ওই সময় পুরস্কারটি সুচরিতাই পেয়েছে। এ নিয়ে ফারিয়া আরও বলেন, ‘ন্যাশনাল অ্যাওয়ার্ড না পেয়ে আমি মারা যাইনি, কিন্তু প্রকৃতি যখন চোখের সামনে হয়ে যাওয়া ইনজাস্টিসের বিচার করে, তা দেখতে ভালো লাগে।

আশা করি, এখন শুধু ন্যাশনাল অ্যাওয়ার্ড নয়, সব ধরনের রিকগনেশনই দেওয়া হবে শুধু মেধা, যোগ্যতা আর দক্ষতা দিয়ে, চাটুকারিতার জন্য না।’ প্রসঙ্গত, অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’ সিনেমার প্রযোজক ছিলেন জয়া আহসান। সরকারি অনুদানে নির্মিত সিনেমাটির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার না পেলেও বাচসাস’সহ অন্যান্য পুরস্কার পেয়েছিলেন ফারিয়া। দেবী’র পর আর কোনো সিনেমায় দেখা যায়নি তাকে।

ঊষার আলো-এসএ