UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সূচকের উত্থানের মধ্য দিয়ে চলছে পুঁজিবাজারের লেনদেন

usharalodesk
আগস্ট ২৩, ২০২১ ৪:১৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আজ সোমবার (২৩ আগস্ট) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়ার মধ্য দিয়ে লেনদেন চলছে।

সোমবার সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৮৭৯ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ৬ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৪৮৬ ও ২৪৬৫ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয় ৪১২ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সোমবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৩৪টির ও কমেছে ৮০টির এবং অপরির্বতিত রয়েছে ৪৩টি কোম্পানির শেয়ারের দাম।

অন্যদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৫৭ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৯৬৮ পয়েন্টে অবস্থান করে। এরপরই সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

আজ সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ে ৭৪টি কোম্পানির দাম বেড়েছে ও কমেছে ৪৯টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানি শেয়ারের দর।

(ঊষার আলো-এফএসপি)